শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

বঙ্গবন্ধু সাধারণ মানুষের ভাষায় কথা বলতেন: বেরোবি ভিসি

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১৮ মার্চ ২০২৩, ০৮:০৭ পিএম

শেয়ার করুন:

বঙ্গবন্ধু সাধারণ মানুষের ভাষায় কথা বলতেন: বেরোবি ভিসি

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হাসিবুর রশিদ বলেছেন, সভা, সমাবেশের বক্তব্য আর সাধারণ মানুষের বক্তব্যের মধ্যে পার্থক্য রয়েছে। সেই পার্থক্যের কারণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাধারণ মানুষের ভাষায় কথা বলতেন, বক্তব্য দিতেন। তিনি সাধারণ মানুষের ভাষা বুঝতে পারতেন। এইজন্য তিনি মহান নেতা। বঙ্গবন্ধুর বক্তব্য মানুষ আগ্রহ সহকারে শুনতেন। গ্রহণ করতেন। 

শনিবার (১৮ মার্চ) বিকেলে রংপুর নগরীর টাউনহল চত্বরে রংপুর মহানগর আওয়ামী লীগ আয়োজিত বঙ্গবন্ধুর ১০৩ তম জন্মবার্ষিকীর আলোচনা সভায় প্রধান আলোচকের বক্তব্যে তিনি এসব কথা বলেন।


বিজ্ঞাপন


তিনি আরো বলেন, বঙ্গবন্ধু কখনও আত্মমর্যাদা থেকে পিছুপা হননি। তিনি আত্ম মর্যাদা রক্ষা করেই পথ চলতেন। তিনি বাংলাদেশকে আত্মমর্যাদাশালী দেশে পরিণত করেছিলেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, সাধারণ মানুষের কথা ভাবতেন, সাধারণ মানুষের অধিকার আদায় নিয়ে কাজ করতেন। তিনি নিজের জন্য ভাবতেন না। বঙ্গবন্ধু কখনও কারো কাছে মাথা নিচু করেননি। মাথা উচু করে বাচাঁর স্বপ্ন দেখিয়েছেন বাংলাদেশের মানুষকে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকীর আলোচনা সভায় রংপুর মহানগর আওয়ামী লীগের আহবায়ক ডা. দেলোয়ার হোসেনের সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক আবুল কাশেম এর সঞ্চালনায় বক্তব্য রাখেন বিশেষ অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও  সাবেক সংসদ সদস্য এডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, মেট্রোপলিটন কোতোয়ালি থানার সাধারণ সম্পাদক ও রসিক কাউন্সিলরশাহাজাদা আরমান, হারাগাছ থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম, মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক মুরাদ হোসেন, মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আতাউর জামান বাবু, সাধারণ সম্পাদক রমজান আলী তুহিন, সাবেক ছাত্রলীগ নেতা মেহেদী হাসান রনি, মহানগর ছাত্রলীগের সভাপতি শেখ আসিফসহ অন্যান্য নেতৃবৃন্দ।

প্রতিনিধি/একেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর