শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

আওয়ামী লীগ সরকার কৃষিবান্ধব সরকার: আশিকুর রহমান

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১৮ মার্চ ২০২৩, ০৬:৪৩ পিএম

শেয়ার করুন:

আওয়ামী লীগ সরকার কৃষিবান্ধব সরকার: আশিকুর রহমান

জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কোষাধাক্ষ্য ও মিঠাপুকুর-৫ আসনের সংসদ সদস্য এইচ এন আশিকুর রহমান বলেছেন, আওয়ামী লীগ সরকার কৃষিবান্ধব সরকার। প্রত্যেকটি উপজেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষির উন্নয়নে কৃষকের মাঝে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করছেন। তিনি কৃষির উন্নয়নে সবসময় আন্তরিক। প্রত্যক্ষভাবে তিনি কৃষির উন্নয়নে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়ে কাজ করছেন। যার কারণে দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। কৃষকের মাঝে সার আর বীজের হাহাকার নেই। বরং স্বস্তি রয়েছে।

শনিবার(১৮ মার্চ) দুপুরে উপজেলার বেগম রোকেয়া অডিটেরিয়ামে কৃষি সম্প্রসারণ অধিদফতরের সহযোগিতায় বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


বিজ্ঞাপন


অনুষ্ঠানে রংপুরের মিঠাপুকুর উপজেলায় ২০২২-২৩ অর্থবছরে খরিপ-১/২০২৩-২৪ মৌসুমে উফশী আউশ ধানের উৎপাদন বৃদ্ধিও লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলার ১৭টি ইউনিয়নের ৫ হাজার ১ শত কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ করা হয়।  এ সময় কৃষকদের মাঝে  ৫ কেজি ধানের বীজ, ১০ কেজি ডিওপি ও ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়।  

মিঠাপুকুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) ও সহকারী ভূমি কমিশনার রুহুল আমিনের সভাপতিত্বে স্বাগত বক্তব্য প্রদান করেন উপজেলা কৃষি কর্মকর্তা মুহাম্মদ সাইফুল আবেদীন। এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মোজাম্মেল হক মিন্টু মিয়া ও সাংগঠনিক সম্পাদক আনোয়ার সাদাত লেমন সহ প্রমূখ।

প্রতিনিধি/একেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর