শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

রঙিন ঘরে মিষ্টি হাসি রুমার

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১৮ মার্চ ২০২৩, ০৩:২৮ পিএম

শেয়ার করুন:

রঙিন ঘরে মিষ্টি হাসি রুমার

ঝড়-বৃষ্টি হলেই অন্যের ঘরে গিয়ে আশ্রয় নিতাম। নিজের কোনো জায়গা ছিল না।  এখন আর অন্যের ঘরে যেতে হবে না। রঙিন ঘর পেয়ে আনন্দে এইভাবে কথাগুলো বলছিলেন সিরাজগঞ্জ জেলার বেলকুচি উপজেলার ধুকুরিয়াবেড়া ইউনিয়নের বালাবাড়ী গ্রামে কবরস্থানের পাশে বসবাস করা ৩৫ বছরের রুমা খাতুন। 

রুমা খাতুন দুই শিশু বাচ্চা রাকিব (৭) ও রাহাত (৪) আর ভারসাম্যহীন স্বামী সদের আলীকে  নিয়ে  বসবাস। অন্যের বাড়িতে একটা ঝুপড়ি ঘরে বসবসা করেছিলেন। ঝড়-বৃষ্টি আসলে ভয়ে থাকেন, এই বুঝি সব উড়ে যাবে। রুমা মানুষের বাড়িতে কাজ করে সংসার চালান।  গ্রামের মানুষের সাহায্য নিয়ে ২ শতাংশ জমি কিনলেও ঘর দিতে পারছিলেন না। মানুষিক ভারসাম্যহীন স্বামী ও দুই বাচ্চাকে কোনোরকমে চলে তার জীবন। 


বিজ্ঞাপন


রুমা খাতুনের এমন কষ্টের কথা জেনে সমাজকর্মী মামুন বিশ্বাস সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করলে ৭৫  হাজার ৬০০ টাকা সংগ্রহ হয়। পরে ওই টাকা দিয়ে একটি রঙিন টিনের ঘর, টয়লেট, টিউবওয়েল, পোশাক ও নগদ টাকা তার কাছে হস্তান্তর করেন মামুন।

শনিবার (১৮ মার্চ) দুপুরে সমাজকর্মী মামুন বিশ্বাস বলেন, আজ একটি নতুন ঘর, টিউবওয়েল, টয়লেটসহ নগদ ৪ হাজার টাকা রুমা খাতুনের কাছে হস্তান্তর করা হয়েছে।

তিনি আরও বলেন, অসহায় রুমা খাতুনের  বিষয়টি আমি জানার পরে একটি স্ট্যাটাস দিয়ে সেখান থেকে ফেসবুক বন্ধুদের মাধ্যমে টাকা সংগ্রহ করি। সেই টাকা দিয়েই তার জন্য ঘর তৈরি করা হয়। এছাড়া পোশাক, লেপ-তোশক ও খাদ্যসামগ্রীর ব্যবস্থাও করে দিই। এই কৃতিত্ব মূলত ফেসবুক বন্ধুদের। আমি চেষ্টা করে যাচ্ছি মাত্র। আগামীতে আমার এ চেষ্টা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।


বিজ্ঞাপন


প্রতিনিধি/একেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর