শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

মাদক কারবারির ফেলে যাওয়া ২ লাখ ইয়াবা মিলল নাফ নদীতে

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১৮ মার্চ ২০২৩, ১১:০৩ এএম

শেয়ার করুন:

মাদক কারবারির ফেলে যাওয়া ২ লাখ ইয়াবা মিলল নাফ নদীতে
ছবি: ঢাকা মেইল

কক্সবাজারের টেকনাফের নাফ নদে মাদক কারবারিদের সঙ্গে বাংলাদেশ বর্ডার গার্ডের (বিজিবি) গোলাগুলি ঘটেছে। ঘটনার পর মাদক কারবারিদের ফেলে যাওয়া ২ লাখ পিস ইয়াবা নাফ নদী থেকে জব্দ করেছে বিজিবি। তবে এঘটনায় কাউকে আটক করা যায়নি।

শুক্রবার (১৭ মার্চ) রাত ১০টার দিকে শ্মশানঘাট এলাকার নাফ নদের কিনারায় এ ঘটনা ঘটেছে।


বিজ্ঞাপন


বিষয়টি জানিয়েছেন টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার।

তিনি বলেন, হ্নীলা বিওপির একটি সীমান্ত সুরক্ষা টহলদল দায়িত্বপূর্ণ বিআরএম-১৩ থেকে আনুমানিক ১০ কিলোমিটার উত্তর-পূর্ব দিকে শ্মশানঘাট এলাকায় নিয়মিত টহল কার্যক্রম পরিচালনা করছিল। রাত ১০টার দিকে বিজিবি টহলদল মিয়ানমার থেকে একটি কাঠের নৌকায় করে তিন-চার ব্যক্তিকে সীমান্তের শূন্য লাইন অতিক্রম করে বাংলাদেশের আনুমানিক ২০০ গজ অভ্যন্তরে নাফ নদের কিনারায় কিছু বস্তা নামাতে দেখে। এ সময় টহলদল নৌকাটিকে চ্যালেঞ্জ করলে নৌকায় থাকা চোরাকারবারিরা নৌকা নিয়ে মিয়ানমার সীমান্তের দিকে চলে যেতে থাকে। তখন টহলদলের একজন বিজিবি সদস্য ফায়ার করে তাদের থামানোর চেষ্টা করেন। সশস্ত্র চোরাকারবারিরাও টহলদল লক্ষ্য করে ৪-৫ রাউন্ড গুলি করে মিয়ানমারের অভ্যন্তরে নাফফোড়াদ্বীপের দিকে পালিয়ে যায়।

পরে টহলদল ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে চোরাকারবারিদের ফেলে যাওয়া দুটি প্লাস্টিকের বস্তা জব্দ করে। ওই বস্তার ভেতর থেকে ২ লাখ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

টিবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর