মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ঢাকা

সিলেটের ৮ ইউনিয়নে ভোটগ্রহণ চলছে

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১৬ মার্চ ২০২৩, ০৯:১৭ এএম

শেয়ার করুন:

সিলেটের ৮ ইউনিয়নে ভোটগ্রহণ চলছে
ফাইল ফটো

সিলেট জেলার দুই উপজেলার ৮টি ইউনিয়নে ভোটগ্রহণ চলছে।

বৃহস্পতিবার (১৬ মার্চ) সকাল ৮টা থেকে শুরু বিকেল ৪টা পর্যন্ত চলবে টানা ভোটগ্রহণ চলবে।


বিজ্ঞাপন


উপজেলা নির্বাচন কর্মকর্তা ও ইউপি নির্বাচনের রিটার্নিং অফিসার সাইদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

সিলেটে নির্বাচন হওয়া ইউনিয়নগুলো হচ্ছে— সিলেট সদর উপজেলার খাদিমনগর, খাদিমপাড়া ও টুকেরবাজার এবং ফেঞ্চুগঞ্জ উপজেলার ফেঞ্চুগঞ্জ সদর, মাইজগাঁও, ঘিলাছড়া, উত্তর কুশিয়ারা ও উত্তর ফেঞ্চুগঞ্জ ইউনিয়ন।

এদিকে, উচ্চ আদালতের নির্দেশে সিলেট সদরের খাদিমনগর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের সাধারণ সদস্য পদে নির্বাচন স্থগিত করা হয়েছে। তবে এ ওয়ার্ডে চেয়ারম্যান ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ভোটগ্রহণ হবে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, সিলেট সদর উপজেলার ৩ ইউনিয়নে মোট ১৩ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে খাদিমনগরে ২ জন, খাদিমপাড়ায় ৮ ও টুকেরবাজারে ৩ জন।


বিজ্ঞাপন


অপরদিকে, সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার পাঁচ ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ সকাল ৮টা থেকে শুরু হয়েছে। সবগুলো ইউনিয়ন পরিষদেই ভোটগ্রহণ হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। পাঁচ ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ২৪ জন, সাধারণ সদস্য পদে ১৭২ ও সংরক্ষিত নারী আসনে ৫৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও ইউপি নির্বাচনের রিটার্নিং অফিসার সাইদুর রহমান জানান, নির্বাচন উপলক্ষে ইউনিয়নগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। নির্বাচনে সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে আনসার সদস্যের পাশাপাশি পুলিশ ভোট কেন্দ্রে মোতায়েন রয়েছে। স্ট্রাইকিং ফোর্স হিসেবে বিজিবি, র‍্যাব সদস্যরা টহলে থাকবেন বলে জানিয়েছে নির্বাচন কমিশন। ইভিএমের যাবতীয় সরঞ্জাম ইতোমধ্যে ৪৫টি ভোট কেন্দ্রে পৌঁছানো হয়েছে। ইউনিয়ন পরিষদ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হবে বলে তিনি আশাবাদী।

ফেঞ্চুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা প্রিয়াংকা নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ করতে ভোটারসহ সবার সহযোগিতা কামনা করেছেন।

টিবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর