শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

সময়ের আগেই চলে যান ব্রাহ্মণবাড়িয়া সরকারি হাসপাতালের চিকিৎসকরা

আশিকুর রহমান মিঠু
প্রকাশিত: ১৫ মার্চ ২০২৩, ১২:২৮ পিএম

শেয়ার করুন:

সময়ের আগেই চলে যান ব্রাহ্মণবাড়িয়া সরকারি হাসপাতালের চিকিৎসকরা
ছবি: ঢাকা মেইল

ব্রাহ্মণবাড়িয়া জেলার সর্ববৃহৎ চিকিৎসা সেবাদান কেন্দ্র ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল। এই হাসপাতাল প্রতিদিন অসংখ্য রোগী সেবা নিতে আসেন। সরকারি অধিকাংশ সুযোগ-সুবিধা রয়েছে এই হাসপাতালে। কিন্তু বহির্বিভাগের চিকিৎসকদের সরকারি নিয়ম অনুযায়ী যথাসময়ে উপস্থিত না থাকায় চিকিৎসা সেবা বঞ্চিত হচ্ছেন রোগীরা।

মঙ্গলবার (১৪ মার্চ) সকাল থেকে বেলা আড়াই পর্যন্ত সরেজমিনে ২৫০ শয্যার ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে অবস্থান করে এমনই চিত্র দেখা যায়।


বিজ্ঞাপন


সরেজমিনে দেখা যায়, সরকারি নিয়ম অনুযায়ী সকাল ৮টায় হাসপাতালের বহির্বিভাগের প্রতিটি কক্ষে চিকিৎসক থাকার কথা থাকলেও সকাল সাড়ে ৯টায়ও অনেক চিকিৎসক হাজির হননি। অধিকাংশ চিকিৎসক সকাল ১০টার পর হাজির হয়েছেন।

আবার অনেকেই সকালে হাজিরা দিয়ে হাসপাতাল থেকে বের হয়ে গেছেন। তবে চিকিৎসকদের কক্ষের দরজায় দাঁড়িয়ে থাকা দৈনিক হাজিরার স্টাফদের মুখস্ত বাক্য, চিকিৎসক রাউন্ডে গিয়েছেন। বিভিন্ন বিভাগের ওয়ার্ডে গিয়ে এসব চিকিৎসকের খোঁজ মেলেনি।

বেলা ১টার আগেই অধিকাংশ চিকিৎসক বের হয়ে গেছেন। অথচ সরকারি নিয়ম অনুযায়ী তারা বেলা আড়াইটা পর্যন্ত রোগী দেখবেন। বেলা ১টায় গিয়ে দেখা যায়, শুধুমাত্র ১১২নং কক্ষে অর্থোপেডিক চিকিৎসক সোলাইমান মিয়া ও দিপঙ্কর ঘোষ, ১১৩নং কক্ষে ফারহানা রহমান উপস্থিত আছেন।

বেলা দেড়টার পর নিচতলায় ১০৯/বি কক্ষে চর্ম রোগের চিকিৎসক ধীমান দেবনাথ ও এমএইচ জাকারিয়া, ১০৯/এ কার্ডিওলজির চিকিৎসক, ১১০নং কক্ষে আবাসিক সার্জন ফয়সল আহসান, ১১১নং কক্ষে চিকিৎসক তৌফিকা তামান্না ও এনামুল হক, ১১৩নং কক্ষে ফৌজিয়া জাফরিন টিকলী ও শারমিন হক স্বর্ণা, ২য় তলায় ২১৬ নং কক্ষ মেডিসিন বিভাগে আলমগীর হোসেন ও মারুফ হোসাইন, ২১৫নং কক্ষে হুমায়ুন কবির রেজা, ২১২নং কক্ষে শিশু কনসালটেন্ট আখতার হোসেন ও ১১১নং কক্ষ নুরুন্নাহার, ২০৯নং কক্ষে শরীফ মাসুমা ইসমত ও আইরিন হক, ২০৬নং কক্ষে গাইনি চিকিৎসক মারিয়া পারভীন, ৩য় তলায় চক্ষু বিভাগে আমীর উল্লাহ ও জোবায়ের আহমেদ, ৩০৪নং কক্ষে ফেরদৌস রহমান, ৩০২নং কক্ষে আল্ট্রাসনোগ্রাফি তোফায়েল হক, সার্জারি কনসালটেন্ট একে এম নিজাম উদ্দিন ও ৩১১নং কক্ষে চিকিৎসক মনির হোসেনকে তাদের কক্ষে পাওয়া যায়নি। ফলে হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীরা তাদের সেবা থেকে বঞ্চিত হচ্ছেন।


বিজ্ঞাপন


১১০নং কক্ষের সামনে সেবা নিতে আসা হাবিবুর রহমান নামের এক ব্যক্তি বলেন, আমি ডাক্তার দেখাতে এসেছিলাম। এখন ২টাও বাজেনি, চিকিৎসক কক্ষে নেই।

রায়হান নামের আরেকজন বলেন, আমাদের গ্রাম রসুলপুরে। শহর থেকে অনেকটা দূরে। এসে দেখি ডাক্তার চেম্বারে নেই।

এই বিষয়ে ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. ওয়াহীদুজ্জামান ঢাকা মেইলকে বলেন, চিকিৎসকরা নিয়মিত বসেন না। আমিও অবগত আছি। আজকে আমি ছুটিতে, তাই ব্যবস্থা নেওয়া যাচ্ছে না।

প্রতিনিধি/এসএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর