বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

কর্মকর্তাদের অবহেলার সুযোগ নিচ্ছেন কর্মচারীরাও

এম মোবারক হোসেন
প্রকাশিত: ১৫ মার্চ ২০২৩, ১২:২১ পিএম

শেয়ার করুন:

কর্মকর্তাদের অবহেলার সুযোগ নিচ্ছেন কর্মচারীরাও
ছবি: ঢাকা মেইল

সকাল ৯টা ১০ মিনিট। উপজেলা সমাজসেবা অফিস তালাবদ্ধ। অফিসের কোনো কর্মকর্তা-কর্মচারী তখনও আসেননি। ৯টা ১৫ মিনিটে শিক্ষা কর্মকর্তার অফিসের দরজায় খোলা থাকলেও অফিস পিয়ন রবিউল ইসলাম বলেন, স্যার মডেল স্কুলে গেছেন।

এমন চিত্র পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার অধিকাংশ সরকারি অফিসের। এখানে কর্মরত সরকারি কর্মকর্তা-কর্মচারীরা সরকার নির্ধারিত সময়ে অফিস করছেন না। এমন অভিযোগ অনেক দিনের। অনেকে আবার নির্ধারিত সময়ের আগেই অফিস ত্যাগ করছেন।


বিজ্ঞাপন


গত রোববার (১২ মার্চ) সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত উপজেলা পরিষদে সরেজমিনে গিয়ে এ তথ্য জানা গেছে।

৯টা ২০ মিনিটে উপজেলা প্রকৌশলীর অফিসে গিয়ে দেখা যায় তখনও তিনি অফিসে আসেননি। সকাল ১০টায় গিয়ে দেখা উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তার অফিস খোলা, তবে ফাঁকা পড়ে আছে হিসাবরক্ষণ কর্মকর্তার রুম।

তেঁতুলিয়া উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, মাঠপর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের সকাল ৯টা থেকে ৯টা ৪০ মিনিট পর্যন্ত অফিস কক্ষে থাকা বাধ্যতামূলক। তবে সরেজমিনে দেখা গেছে, অধিকাংশ অফিসে নির্ধারিত সময়ে কর্মকর্তারা আসেন না। ৯টায় অফিসে আসার বাধ্যবাধকতা থাকলেও বেশিরভাগই সাড়ে ৯টা থেকে ১০টার মধ্যে আসেন। এ সুযোগ নিয়ে অধস্তন কর্মচারীরাও নির্ধারিত সময়ে অফিসে আসছেন না।

এসব বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সোহাগ চন্দ্র সাহা জানান, উপজেলা পরিষদের সব কর্মকর্তা-কর্মচারীকে সরকার নির্ধারিত সময় মেনে অফিস করা উচিত। এই সময়টাতে জনগণ বা সেবাগ্রহীতা যারা আসেন তাদেরকে সেবা দিতে হবে। উপজেলায় যদি সে ধরনের কোনো বিচ্যুতি ঘটে থাকে, আমি খোঁজ নেব এবং তাদেরকে অনুরোধ করব তারা যেন যথাসময়ে অফিসে উপস্থিত হয় এবং যথাসময়ে অফিস ত্যাগ করেন।


বিজ্ঞাপন


প্রতিনিধি/এইচই

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর