শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

থানচিতে সন্ত্রাসী হামলা: ট্রাকচালক গুলিবিদ্ধ, নিখোঁজ ৪

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১২ মার্চ ২০২৩, ০৮:০৪ এএম

শেয়ার করুন:

থানচিতে সন্ত্রাসী হামলা: ট্রাকচালক গুলিবিদ্ধ, নিখোঁজ ৪
ছবি: ঢাকা মেইল

বান্দরবানের থানচি লিক্রে সড়কে শ্রমিকবাহী দুটি ট্রাকে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এতে এক ট্রাকচালক গুলিবিদ্ধ হয়েছেন ও অপর এক শ্রমিক আহত হয়েছেন। এছাড়া এ ঘটানয় ৪ জন শ্রমিক এখনো নিখোঁজ রয়েছেন। 

শনিবার (১১ মার্চ) বিকেলে সড়কের উন্নয়ন কাজের জন্য ট্রাকদুটিতে ইট নিতে থানচি আসার পথে লিক্রে সড়কে এ ঘটনা ঘটে।


বিজ্ঞাপন


থানচি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমদাদুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

আহতরা হলেন— ট্রাকচালক মো. জালাল উদ্দিন ও ইট ভাটার শ্রমিক মো. রুবেল। প্রথমে তাদের থানচি স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে বান্দরবান সদর হাসপাতালে নিয়ে আসা হয়। দুজনের বাড়ি বান্দরবান শহরের বালাঘাটা এলাকায়।

নিখোঁজ চারজন শ্রমিকের মধ্য সূর্য দাশ (৩০) ও রুবেল ড্রাইভার নামে দুইজন শ্রমিকের নাম জানা গেছে। অন্য দুইজনের নাম-পরিচয় জানা যায়নি।

স্থানীয়দের বরাত দিয়ে ওসি ইমদাদুল হক জানান, কুকিচিন ন্যাশনাল ফ্রন্টের সশস্ত্র সদস্যরা এ হামলার ঘটনা ঘটিয়েছে। ৬ জন শ্রমিক নিয়ে সড়ক নির্মাণের জন্য ইট বহনকারী দুটি ট্রাক থানচির দিকে ফেরার সময় বিকেল ৩টায় লিক্রে সড়কের ২০ থেকে ২২ কিলোমিটার মাঝামাঝি থামলক পাড়ায় পৌঁছলে শ্রমিকদের লক্ষ্য করে ১০ থেকে ১৫ জন সশস্ত্র কেএনএফ সন্ত্রাসীরা গুলি ছুড়ে। এতে ট্রাকচালক জালাল গুলিবিদ্ধ হন ও ইট ভাটার শ্রমিক মো. রুবেল আহত হন। আহত দুইজনকে উন্নত চিকিৎসার জন্য বান্দরবান সদর হাসপাতালে পাঠানো হয়েছে।


বিজ্ঞাপন


ওসি ইমদাদুল হক আরও জানান, আহত ট্রাকচালকের গায়ে বেশ কয়েকটি গুলি লেগেছে। এই ঘটনার পর সেখানে পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা গিয়েছে। নিখোঁজ  ৪জন শ্রমিকের উদ্ধারে অভিযান পরিচালনা করা হচ্ছে।

উল্লেখ্য, ২০২১ সালে বম খুমিসহ ছয়টি নৃগোষ্ঠী সম্প্রদায়ের অধিকার আদায়ের লক্ষ্যে বান্দরবানে গড়ে উঠে কুকিচিন ন্যাশনাল ফ্রন্ট বা কেএনএফ। এ সংগঠনটির সশস্ত্র শাখা কুকিচিন ন্যাশনাল আর্মি।

টিবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর