শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

আনোয়ারার ইউপি চেয়ারম্যান মান্নানের দুর্নীতি তদন্তে দুদক

চট্টগ্রাম ব্যুরো
প্রকাশিত: ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:৫২ এএম

শেয়ার করুন:

আনোয়ারার ইউপি চেয়ারম্যান মান্নানের দুর্নীতি তদন্তে দুদক
ছবি: ঢাকা মেইল

চট্টগ্রামের আনোয়ারা উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও ৪ নম্বর বটতলী ইউনিয়নের চেয়ারম্যান অধ্যাপক এম এ মান্নান চৌধুরীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তদন্তে নেমেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সরকারের চল্লিশ দিনের কর্মসৃজন প্রকল্পে নানা অনিয়ম দুর্নীতির অভিযোগ পেয়ে এই তদন্ত চালায় দুদক।

বুধবার (৮ ফেব্রুয়ারি) বিষয়টি নিশ্চিত করেছেন দুনীতি দমন কমিশন (দুদক) চট্টগ্রাম-২ সহকারী পরিচালক নুরুল ইসলাম।


বিজ্ঞাপন


তিনি বলেন, উপজেলার ৪ নম্বর বটতলী ইউনিয়নের ৭, ৮, ৯ ওয়ার্ডের সংরক্ষিত মহিলা ইউপি সদস্য রওশন আক্তার মুন্নী বটতলী ইউনিয়নের চেয়ারম্যান অধ্যাপক এম এ মান্নান চৌধুরীর বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেন।

অভিযোগের পরিপ্রেক্ষিতে দুদকের একটি টিম সোমবার (৬ ফেব্রুয়ারি) সকাল ১১টায় বটতলী ইউনিয়ন পরিষদে সরজমিনে তদন্ত চালায়। এ সময় দুদকের মুখোমুখি হতে হয় চেয়ারম্যান এম এ মান্নানকে। পরে দুদকের দলটি চেয়ারম্যান ও ইউপি সদস্যদের সঙ্গে নিয়ে অভিযোগ করা প্রকল্পগুলো পরিদর্শনে যায়। এ সময় এলাকার সাধারণ জনগণের মতামত গ্রহণ করা হয়। সওজের প্রকৌশলীরাও এসেছে। সরেজমিনে তদন্তের পর দ্রুত একটি প্রতিবেদন জমা দেওয়া হবে।

অভিযোগে জানা যায়, গ্রামীণ অবকাঠামোর উন্নয়নে স্থানীয় জনগোষ্টিকে কাজে লাগানোর ৪০ দিনের কর্মসৃজন কর্মসূচির অধীনে ২০২২ সালের প্রথম পর্যায়ে বটতলী ইউনিয়নের জন্য ১০৫ শ্রমিককে কাজে লাগানোর অনুমোদনের নামে ১৬ লাখ টাকা আত্নসাত করেন চেয়ারম্যান এম এ মান্নান চৌধুরী। উল্লেখিত প্রকল্পগুলো নিয়ে দুদকের সমন্বিত অঞ্চল চট্টগ্রাম-২ এর সহকারী পরিচালক রিয়াজ উদ্দীনের নেতৃত্বে ২০২১ সালের জানুয়ারিতেও একটি টিম সরজমিন তদন্তে আসে।

অভিযোগকারী ৪ নম্বর বটতলী ইউনিয়নের ৭, ৮, ৯ ওয়ার্ডের সংরক্ষিত মহিলা ইউপি সদস্য ও জেলা মহিলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদিকা রওশন আক্তার মুন্নী আকতার বলেন, আমার এলাকায় দুর্নীতির নামে লুটপাট হবে তা আমি সহ্য করব না। এসব অনিয়ম, দুর্নীতি লুটপাট বন্ধ করতে সবসময় আমি সোচ্চার থাকব। এসব বন্ধ করতে একজন জনপ্রতিনিধি হিসেবে যা করা দরকার আমি তা করে যাব।


বিজ্ঞাপন


এ বিষয়ে জানতে বটতলী ইউনিয়নের চেয়ারম্যান অধ্যাপক এম এ মান্নান চৌধুরীর ফোন করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

টিবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর