শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

গাইবান্ধায় অবৈধভাবে বালু উত্তোলন করায় ৪ জনের সাজা

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ০৫:০৬ পিএম

শেয়ার করুন:

গাইবান্ধায় অবৈধভাবে বালু উত্তোলন করায় ৪ জনের সাজা
ছবি : ঢাকা মেইল

গাইবান্ধার ফুলছড়ি উপজেলার বালাসিঘাট থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় বালুসহ একটি ড্রামট্রাক জব্দ করেছে পুলিশ। এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অপরাধে ৪ জনের বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। 

শনিবার (৪ ফেব্রুয়ারি) দুপুরে ফুলছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. আনিসুর রহমান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৪ জনকে বিভিন্ন মেয়াদে সাজা দেন। 


বিজ্ঞাপন


দণ্ডপ্রাপ্তরা হলেন—রোবায়েত আল মুহিত (২৫), শফিকুল ইসলাম (৪৮), মশিউর রহমান (২২) ও মোন্নাফ মিয়া (১৮)। 

এর আগে, শুক্রবার (৩ ফেব্রুয়ারি) রাতে উপজেলার বালাসি ঘাট সংলগ্ন ব্রহ্মপুত্র নদীর চরে অভিযান চালিয়ে গাড়িটি জব্দ করা হয়। এসময় অবৈধভাবে বালু উত্তোলন ও পরিবহনের দায়ে ওই ৪ জনকে আটক করা হয়। 
 
এ বিষয়ে ইউএনও মো. আনিসুর রহমান বলেন, ব্রহ্মপুত্র নদ থেকে ক্রমাগত বালু উত্তোলনের ফলে তীর রক্ষা বাঁধসহ নদীর তীরবর্তী এলাকা ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। চক্রটি কিছুদিন যাবত অবৈধভাবে বালু তুলে আসছিল। এমন সংবাদের ভিত্তিতেই আমরা শুক্রবার (৩ ফেব্রুয়ারি) রাতে বালুবোঝাই একটি ড্রামট্রাক জব্দ করার পাশাপাশি ব্রহ্মপুত্র নদীর বিভিন্ন স্থান থেকে অবৈধভাবে বালু ও মাটি উত্তোলনে জড়িতদের আটক করে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করি। বালুবোঝাই জব্দ করা গাড়িটি ফুলছড়ি থানায় হস্তান্তর করা হয়েছে। আর আটকদের বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে।  

প্রতিনিধি/এইচই

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর