মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ঢাকা

সন্ত্রাসী কার্যক্রম পরিহার করে কেএনএফ-কে আত্মসমর্পনের আহ্বান

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০২ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:৫৮ পিএম

শেয়ার করুন:

সন্ত্রাসী কার্যক্রম পরিহার করে কেএনএফ-কে আত্মসমর্পনের আহ্বান
ছবি : ঢাকা মেইল

কেএনএফ সদস্যদেরকে জনবিরোধী ও বিপদগামী উল্লেখ করে তাদেরকে সন্ত্রাসী কার্যক্রম পরিহার করে সরকারের কাছে আত্মসমর্পনের মাধ্যমে স্বাভাবিক জীবনে ফিরে আসার আহ্বান জানিয়েছেন বান্দরবানের রুমা উপজেলার জনপ্রতিনিধিরা। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) সকালে রুমা বাজারে মানববন্ধন ও সমাবেশে বক্তারা তারা এ আহ্বান জানান।

শান্তিকামী রুমাবাসী ব্যানারে পাহাড়ি-বাঙালির অংশগ্রহণে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।


বিজ্ঞাপন


সমাবেশে প্রধান অতিথি ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য ও বম সোশ্যাল কাউন্সিলের (বিএসসি) সাবেক সভাপতি জুয়েল বম। তিনি বলেন, রুমাবাসী এতদিন শান্তিতে থাকলেও সম্প্রতি শান্তি বিনষ্টকারীদের কারণে এখন আর কেউ শান্তিতে নেই। আগের মতো শান্তি বজায় রাখতে শান্তি বিনষ্টকারী কেএনএফের বিরুদ্ধে সবাইকে রুখে দাঁড়াতে হবে।

উপজেলা পরিষদের চেয়ারম্যান ও রুমা উপজেলা আওয়ামী লীগের সভাপতি উহ্লাচিং মারমা বলেন, সেনাবাহিনী ও সন্ত্রাসী সংগঠন কেএনএফ সদস্যদের মধ্যে গোলাগুলিতে ভয়ে সাধারণ মানুষ উপজেলা সদরে পালিয়ে আসছে। তাই কেএনফের বিরুদ্ধে এ প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন আয়োজন। 
 
উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান থাংখামলিয়ান বমের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন রুমা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শৈমং মারমা, পাইন্দু ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উহ্লামং মারমা, রুমা বাজার কমিটির সভাপতি অঞ্জন বড়ুয়া, সাবেক সভাপতি স্বর্ণকার উজ্জ্বল ধর, ব্যবসায়ী মোহাম্মদ খলিলুর রহমান ও ত্রিপুরা সম্প্রদায়ের নেতা বরেন ত্রিপুরা।

উল্লেখ্য, গত বছরের অক্টোবর থেকে রুমা ও রোয়াংছড়ি উপজেলায় দুর্গম এলাকায় কেএনএফ সন্ত্রাসী ও জঙ্গীবিরোধী যোথবাহিনীর অভিযান চলছে। 

 গত ২৮ জানুয়ারি রুমার মুয়ালপি পাড়া এলাকায় কেএনএফ সদস্যেরা অবস্থান নেওয়ায় সেখানে যৌথবাহিনী অভিযান পরিচালনা করতে গেলে সন্ত্রাসীরা যৌথবাহিনীকে লক্ষ্য করে গুলি ছুঁড়লে তখন যৌথবাহিনীরাও পাল্টাগুলি ছুঁড়ে ।


বিজ্ঞাপন


পরদিন ২৯ জানুয়ারি মুননুয়াম পাড়ার নিকটবর্তী জঙ্গলে বেনেট থাং ম্রো নামের এক কেএনএফ সদস্যের লাশ পাওয়া গিয়েছিল। কেএনএফের ভয়ে হ্যাপীহিল, বাসত্লাং, মুন নুয়াম, মুয়ালপি, সানাংক্র, ক্যকতাইং পাড়ার প্রায় শতাধিক মানুষ রুমা উপজেলা সদরে আশ্রয় নেন।

প্রতিনিধি/এইচই

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর