বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

আবার চালু হবে ছাগলনাইয়া সীমান্ত হাট

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০২ ফেব্রুয়ারি ২০২৩, ০৩:১৬ পিএম

শেয়ার করুন:

আবার চালু হবে ছাগলনাইয়া সীমান্ত হাট
ছবি : ঢাকা মেইল

আবারও চালু হবে ছাগলনাইয়া-শ্রীনগর সীমান্ত হাট। প্রস্তুতি হিসেবে হাটটি পরিদর্শন করেছেন ফেনী জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান ও ফেনীর জয়লস্করস্থ ৪ বিজিবির অধিনায়ক লে. কর্নেল একেএম আরিফুল ইসলাম ও পুলিশ সুপার জাকির হাসান। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) দুপুরে তারা হাটটি পরিদর্শন করেন। এসময় তারা হাটের বিভিন্ন অবকাঠামো ঘুরে দেখেন। 

জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান বলেন, বাণিজ্য মন্ত্রনালয় সিদ্ধান্ত রয়েছে হাটটি দ্রুত চালু করার ব্যাপারে। আশা রাখছি দুই দেশের সরকারের যাবতীয় প্রস্তুতির পর শিগগিরই হাটটি আবার চালু হবে। 


বিজ্ঞাপন


তিনি আরও জানান, হাটটি চালুর বিষয়ে হাটের বাংলাদেশ অংশের স্টল মালিক ও ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় হবে। ক্রমান্বয়ে হাটটি চালুর বিষয়ে পদক্ষেপ নেওয়া হবে। 

এসময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট অভিষেক দাস, ছাগলনাইয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌমিতা দাস, উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, মেয়র মোহাম্মদ মোস্তফা, বাংলাদেশ সীমান্ত অংশের ব্যবসায়ী নেতা নুরুল আফসার, আতাউর রহমানসহ সংশ্লিষ্ট আরও অনেকে। 

উল্লেখ, ২০১৫ সালের শুরুর দিকে ফেনীর ছাগলনাইয়া এবং ভারতের শ্রীনগরে এই সীমান্ত হাটটি শুরু হয়। করোনা মহামারি ছড়িয়ে পড়ায় ২০২০ সালের ৩ মার্চ হাটটি বন্ধ হয়ে যায়। হাটটি আবার চালু করার বিষয়ে দুই দেশের প্রস্তুতির অংশ হিসেবে এই পরিদর্শন।

প্রতিনিধি/এইচই

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর