বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

লোকালয়ে দলছুট বানরের উৎপাত

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০২ ফেব্রুয়ারি ২০২৩, ০১:৫২ পিএম

শেয়ার করুন:

লোকালয়ে দলছুট বানরের উৎপাত

গাইবান্ধার গোবিন্দগঞ্জে একটি দলছুট বানরের উৎপাত দেখা গেছে। ইতোমধ্যে বানরটি মানুষের ঘরবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানের চালায় দৌড়াঝাঁপ করছে। 

বৃহস্পতিবার (২ ফেব্রয়ারি) দুপুরের উপজেলার মহিমাগঞ্জ এলাকার বটতলা নামকস্থানে একটি ঘরের চালার ওপর বানরটিকে লাফালাফি করতে দেখা যায়। এসময় উৎসুক মানুষ এক নজর দেখার জন্য ভিড় জমায়। ছবিও তুলছিলেন তরুণ-তরুণীরা। আবার অনেকে বানরটিকে খাবারও দিচ্ছিলেন। 


বিজ্ঞাপন


স্থানীয় বাসিন্দা এস এম বাবু বলেন, আজ সকাল সাড়ে ১০টার দিকে হঠাৎ করে ওই স্থানে বানরটি দেখা যায়। এসময় একটি ঘরের চালার ওপর ছুটাছুটি করছিল। এছাড়া গাছের ডালেও দৌড়ঝাঁপ করতে থাকে। বানরটির এমনকাণ্ড দেখে মুহূর্তে উৎসুক জনতার সমাগম ঘটে। এটি যেন কারও যেন ক্ষতি না করে সে ব্যাপারে বন বিভাগে খবর দেওয়া হয়েছে।   

মহিমাগঞ্জ ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম প্রধান বলেন, বনে খাদ্য ও বাস্থান সঙ্কটের কারণে প্রাণীরা লোকলয়ে চলে আসে। বানরটি যাতে করে কারও ক্ষতি না করে সে বিষয়ে দেখা হচ্ছে। 
 
গাইবান্ধা জেলা বন বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা এ এইচ এম শরিফুল ইসলাম মণ্ডল বলেন, দলছুট বানর লোকালয়ে কিছুদিন থেকে আবার চলে যায়। এই বানরটিকে কেউ বিরক্ত না করায় ভালো।

প্রতিনিধি/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর