শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

গাইবান্ধায় নারীর মানবাধিকার রক্ষায় বিতর্ক প্রতিযোগিতা

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ৩১ জানুয়ারি ২০২৩, ০৯:৪৫ পিএম

শেয়ার করুন:

গাইবান্ধায় নারীর মানবাধিকার রক্ষায় বিতর্ক প্রতিযোগিতা

গাইবান্ধার তুলশীঘাটে ‘সামাজিক সচেতনতার অভাবই নারীর মানবাধিকার প্রতিষ্ঠার প্রধান অন্তরায়’ শীর্ষক এক বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এতে ৩ শতাধিক ছাত্রী ও স্কুলের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) স্থানীয় রেবেকা হাবিব উচ্চ বালিকা বিদ্যালয়ের শহীদ মিনার চত্বরে এই  প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। 


বিজ্ঞাপন


গাইবান্ধার নাগরিক সংগঠন ‘জন উদ্যোগ’ এর আয়োজনে   প্রধান শিক্ষক আব্দুল মান্নানের সভাপতিত্বে প্রতিযোগিতায় বক্তব্য রাখেন সাংস্কৃতিক কর্মী দেবাশীষ দাশ দেবু, প্রাক্তন শিক্ষক ও সাংস্কৃতিক কর্মী রণজিৎ সরকার, জনউদ্যোগের সদস্য সচিব প্রবীর চক্রবর্তী, সহকারী প্রধান শিক্ষক এটিএম শাহজালাল মিল্লাত, অভিভাবক সদস্য মো. আব্দুস সোবাহান, নুরুন্নবী সরকার প্রমুখ।

বক্তারা বলেন, দেশের অর্ধেক জনগোষ্ঠী নারী, তাদেরকে জাতীয় উন্নয়নের সাথে সম্পৃক্ত করা না গেলে দেশের সার্বিক উন্নয়ন সম্ভব নয়। তাই স্কুল ছাত্রীদেরকে পাঠপুস্তকের পাশাপাশি যেসব মহিয়সী নারীরা জাতিকে এগিয়ে নিয়ে গেছে তাদের কাছ থেকে শিক্ষা নিতে হবে। নারী-পুরুষের সমতা ও সুবিধাবঞ্চিত সব জনগোষ্ঠীসহ সব নাগরিকের সমান মর্যাদা ও অধিকারের নিশ্চয়তার প্রতিফলন ঘটে ’৭২-এ রচিত সংবিধানে। এ দেশের নারী সমাজকে তার বৈষম্যমূলক অবস্থান এবং সাংবিধানিক অধিকার সম্বন্ধে সচেতন করে তোলায় আজকের অনুষ্ঠানের অন্যতম উদ্দেশ্য।

প্রতিনিধি/ এজে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর