বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

রাজশাহীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০২৩, ১১:৫৬ এএম

শেয়ার করুন:

রাজশাহীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
ছবি : ঢাকা মেইল

রাজশাহীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতি নির্মাণ হয়েছে। ৫৮ ফুট উচ্চতার এই প্রতিকৃতি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (২৯ জানুয়ারি) রাজশাহীর মাদরাসা মাঠে আয়োজিত আওয়ামী লীগের সমাবেশে এই প্রতিকৃতি উদ্বোধন করবেন তিনি। 

দেশের বঙ্গবন্ধুর সবচেয়ে বড় এই প্রতিকৃতি নির্মাণে ব্যয় হয়েছে প্রায় ৫ কোটি ২ লাখ টাকা। 


বিজ্ঞাপন


‘মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্পে’র আওতায় রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক) নগরীর সিঅ্যান্ডবি মোড়ে প্রতিকৃতিটি নির্মাণের কাজ শেষ হয়েছে। 

বঙ্গবন্ধুর প্রতিকৃতিটির একপাশে গ্রাম-বাংলার ঐতিহ্যের লোকজ সংস্কৃতির নানা চিত্র ফুটিয়ে তোলা হয়েছে। অপরদিকে বায়ান্নর ভাষা আন্দোলন থেকে একাত্তরের মুক্তিযুদ্ধের ইতিহাস ও ঐতিহ্য তুলে ধরা হয়েছে। গ্যালারি ল্যান্ডস্কেপিংয়ে উন্নত গ্রানাইট দিয়ে সজ্জিত করা। উদ্বোধন শেষে সুসজ্জিত বৈদ্যুতিক বাল্ব দিয়ে নাইট ভিশন করা হবে।

রাসিকের প্রধান প্রকৌশলী নূর ইসলাম বলেন, এই প্রতিকৃতিটি দেশে বঙ্গবন্ধুর সবচেয়ে বড় প্রতিকৃতি। এটি নির্মাণ করেছেন আমিরুল ইসলাম। ল্যান্ডস্কেপিং কাজের তত্ত্বাবধানে ছিলেন স্থপতি আবির রহমান। এটির ফাউন্ডেশনে ২২টি পাইলিং করা হয়েছে। বাউন্ডারি ওয়ালের দুই ধারে ৭০০ বর্গফুট টেরাকোটার কাজ করা হয়েছে। 

রাসিকের উপ-সহকারী প্রকৌশলী শাহরিয়ার পরাগ বলেন, প্রধানমন্ত্রী প্রতিকৃতিটি উদ্বোধন করবেন। এটি আমার জন্য অনেক গর্বের বিষয়। রাজশাহীতে আরও অনেক উন্নয়নমূলক কাজ হয়েছে। যার সঙ্গে আমি যুক্ত ছিলাম। কিন্তু এই উন্নয়ন প্রকল্পটি ভিন্ন। এটি আমাদের জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতি। যা দেখতে দূর-দূরান্ত থেকে মানুষ আসে, তখন আমার বেশ গর্ব হয়। আনন্দে বুক ভরে ওঠে।


বিজ্ঞাপন


প্রতিনিধি/এইচই

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর