শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

রঙ্গালয় সুনামগঞ্জ থিয়েটারের সাংস্কৃতিক উৎসব শুরু

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০২৩, ১১:১৭ এএম

শেয়ার করুন:

রঙ্গালয় সুনামগঞ্জ থিয়েটারের সাংস্কৃতিক উৎসব শুরু
ছবি: ঢাকা মেইল

রঙ্গালয় সুনামগঞ্জ থিয়েটারের ৬ষ্ঠ বর্ষে পদার্পণ উপলক্ষে ৩ দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব শুরু হয়েছে সুনামগঞ্জে।

শুক্রবার (২৭ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টায় জেলা শিল্পকলা একাডেমির হাছন রাজা মিলনায়তনে উৎসব শুরু হয়।


বিজ্ঞাপন


অনুষ্ঠানের উদ্বোধন করেন সুনামগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য অ্যাড. পীর ফজলুর রহমান মিসবাহ এমপি।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন— জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক ও রঙ্গালয় সুনামগঞ্জ থিয়েটারের উপদেষ্টা অ্যাড. শামছুল আবেদীন, শহীদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাবলিক লাইব্রেরির সাধারণ সম্পাদক অ্যাড. খলিল রহমান, জেলা পরিষদ সদস্য মনির উদ্দিন, রঙ্গালয় সুনামগঞ্জ থিয়েটারের উপদেষ্টা মিন্টু চৌধুরী, এআর জুয়েল, কৃষকলীগের যুগ্ম সম্পাদক শাহ আলম সেরু, রঙ্গালয় সুনামগঞ্জ থিয়েটারের সভাপতি মোশাহিদ আলম মহিম তালুকদার ও সাধারণ সম্পাদক মেহেদী হাসান।

অনুষ্ঠানে বক্তারা বলেন, সংস্কৃতিচর্চার মধ্য দিয়ে প্রতিবাদের ভাষা বেরিয়ে আসে। এতে মানুষ উদ্বুদ্ধ হয়। জাতি গঠনের মূলভিত্তিই আমাদের সংস্কৃতি। রাজনৈতিক ও সামাজিক অবস্থা নাটক-কবিতায় সাধারণ মানুষের কাছে তুলে ধরেন শিল্পীরা।

অনুষ্ঠানের শুরুতে শিল্পীরা নৃত্য পরিবেশন করেন। এরপর সুফি সুফিয়ানের রচনা ও আব্দুল্লাহ আশরাফ নির্দেশনায় রঙ্গালয় সুনামগঞ্জ থিয়েটার পরিবেশন করে নাটক ‘ব্যাঙ’।


বিজ্ঞাপন


এছাড়াও বিভিন্ন পরিবেশনা নিয়ে ছিল বন্ধন থিয়েটার, লোকদল শিল্পীগোষ্ঠী ও লোকজ সংগীত বিদ্যালয়, স্পন্দন শিশু সংগঠন ও সাংস্কৃতিক সংস্থা, শতদল শিল্পীগোষ্ঠী, স্বপ্নাদর্শ। গান পরিবেশন করেন চ্যানেল আই সেরা কণ্ঠের মোহন রায়।

টিবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর