শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

ফেরি চলাচল শুরু, মাঝ পদ্মায় আটকে থাকা সাত ফেরি ঘাটে নোঙর

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০২৩, ০৭:৫২ এএম

শেয়ার করুন:

ফেরি চলাচল শুরু, মাঝ পদ্মায় আটকে থাকা সাত ফেরি ঘাটে নোঙর
ছবি : ফাইল

ঘন কুয়াশার কারণে মানিকগঞ্জের পাটুরিয়া ও রাজবাড়ীর দৌলতদিয়া এবং মানিকগঞ্জের আরিচা ও পাবনার কাজিরহাটে নৌপথে ফেরি চলাচল চালু হয়েছে। দুর্ঘটনা এড়াতে কর্তৃপক্ষ গতকাল রাতে এই দুই রুটে ফেরি চলাচল বন্ধ করে দেয়। এতে উভয় ঘাট থেকে ছেড়ে যাওয়া ছোট-বড় সাতটি ফেরি মাঝ নদীতে আটকা পড়ে। 

শুক্রবার (২৭ জানুয়ারি) সকাল ৫টা ২০ মিনিটের পর কুয়াশার ঘনত্ব কমে যাওয়ায় ৩ ঘণ্টার পর পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-পথে ফেরি চলাচল শুরু হয়। এছাড়া এদিন সাড়ে ৬টার দিকে মানিকগঞ্জের  আরিচা ও পাবনার কাজিরহাট নৌ-পথে ফেরি চলাচল শুরু হয়।


বিজ্ঞাপন


গতকাল বৃহস্পতিবার দিবাগত মধ্যরাত ২টা থেকে পাটুরিয়া ও রাজবাড়ীর দৌলতদিয়া নৌপথে ফেরি চলাচল বন্ধ ছিল। এর আগে রাত ১০টার দিকে মানিকগঞ্জের আরিচা ও পাবনার কাজিরহাট নৌ-পথে ফেরি চলাচল ফেরি চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। রাত বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশার ঘনত্ব বাড়তে থাকলে দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়। এ সময় উভয় ঘাটে ফেরি নোঙর করতে বাধ্য হয়। 

বিষয়টি ঢাকা মেইলকে নিশ্চিত করেছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের সহকারী ব্যবস্থাপক মো. খালেদ নেওয়াজ। 

মো. খালেদ নেওয়াজ জানান, পারাপারে অপেক্ষায় থাকা যানবাহনগুলো ১৮টি ফেরি দিয়ে পারাপার করা হচ্ছে। ৩ ঘণ্টা পারাপার করলে ঘাট এলাকা স্বাভাবিক হয়ে যাবে বলে জানান। কুয়াশার কারণে মাঝ পদ্মায় আটকে থাকা ফেরিগুলো ঘাটে এসে নোঙর করেছে বলে তিনি জানান। 

প্রতিনিধি/এইচই

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর