মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ঢাকা

ঘন কুয়াশায় ফেরি চলাচল বন্ধ, মাঝ পদ্মায় আটকে সাত ফেরি

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০২৩, ০৭:১৯ এএম

শেয়ার করুন:

ঘন কুয়াশায় ফেরি চলাচল বন্ধ, মাঝ পদ্মায় আটকে সাত ফেরি
ছবি : ঢাকা মেইল

ঘন কুয়াশার কারণে মানিকগঞ্জের পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ফেরি চলাচল বন্ধ রয়েছে। গতকাল বৃহস্পতিবা (২৬ জানুয়ারি) মধ্যরাত ২টায় কুয়াশার ঘনত্ব বেড়ে গিয়ে ফেরি চলাচলের রাস্তার মার্কিং বাতি অস্পষ্ট হয়ে যায়। ফলে এই পথে ফেরি চলাচল বন্ধ। এতে উভয় ঘাট থেকে ছেড়ে যাওয়া ছোট-বড় সাতটি ফেরি মাঝ নদীতে আটকা পড়ে। 

এছাড়া, এর আগে রাত ১০টার দিকে মানিকগঞ্জের আরিচা ও পাবনার কাজিরহাট নৌ-পথে ফেরি চলাচল ফেরি চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। রাত বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশার ঘনত্ব বাড়তে থাকলে দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়। এ সময় উভয় ঘাটে ফেরি নোঙর করতে বাধ্য হয়। 


বিজ্ঞাপন


এ কারণে ঘাট এলাকায় পারের অপেক্ষায় রয়েছে শতাধিক যানবাহন। এতে যাত্রী ও চালকেরা ঘাট এলাকায় চরম দুর্ভোগে রয়েছে। 

শুক্রবার (২৭ জানুয়ারি) সকালে ঢাকা মেইলকে বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের সহকারী ব্যবস্থাপক মো. খালেদ নেওয়াজ। 

মো. খালেদ নেওয়াজ জানান, কৃয়াশার ঘনত্ব বেড়ে যাওয়াতে নৌ-পথের মার্কিং বাতি অস্পষ্ট হয়ে যায়। এ কারণে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। তবে কুয়াশা কেটে গেলে ছোট-বড় ১৮টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হবে। 
তিনি আরও বলেন, কুয়াশার ঘনত্ব বেড়ে যাওয়ায় পাটুরিয়া-দৌলতদিয়ার মাঝ পদ্মায় জালাল, শাহ-পরান, মুখদুম, মাধবীলতা, হাসনাহেনা, রজনী, কুমিল্লা নামের ৭টি ফেরি যাত্রী, চালক ও যানবাহন বোঝাই মাঝ পদ্মায় আটকে রয়েছে। কুয়াশার ঘনত্ব কমে গেলে আটকে পরা ফেরিগুলো ঘাটে এসে নোঙর করবে বলে তিনি জানান।  

প্রতিনিধি/এইচই

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর