শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

টানা ৬ দিন দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২৩, ১১:৪৩ এএম

শেয়ার করুন:

টানা ৬ দিন দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়
ছবি: ঢাকা মেইল

টানা ৬ দিন দেশের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় বিরাজ করছে। দেশের সর্বউত্তরের এই জেলা হিমালয় ও কাঞ্চনজঙ্ঘা পর্বতের কাছাকাছি হওয়ায় তীব্র শীত ও হিমেল হাওয়ায় চলছে মৃদু শৈত্যপ্রবাহ।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) দেশের মধ্যে আবারও সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০ ডিগ্রি সেলসিয়াস।


বিজ্ঞাপন


বিষয়টি নিশ্চিত করেছেন পঞ্চগড়ের তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাশেল শাহ্।

তিনি ঢাকা মেইলকে বলেন, বৃহস্পতিবার সকাল ৯টায় ১০.০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা তেঁতুলিয়ায় রেকর্ড করা হয়েছে। জেলায় কুয়াশার সঙ্গে হিমেল হাওয়ায় প্রবল শীত অব্যহত রয়েছে। এছাড়াও গত কয়েকদিন ধরে সকালে ও সন্ধ্যার পর ঘন কুয়াশা নামে। যা আরও কয়েকদিন থাকার সম্ভাবনা আছে।

আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, গত ৬ দিন ধরে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এর আগে গত  ২১ জানুয়ারি সকাল ৯টায় ৬.৫ ডিগ্রি, ২২ জানুয়ারি সকাল ৯টায় ৮.০ ডিগ্রি, ২৩ জানুয়ারি সকাল ৯টায় ৮.২ ডিগ্রি, ২৪ জানুয়ারি সকাল ৯টায় ৮.৮ ডিগ্রি, ২৫ জানুয়ারি সকাল ৯টায় ৯.২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

এদিকে, বিগত কয়েকদিন থেকে ঘন কুয়াশায় আবৃত হয়ে পড়েছে চারদিক। শীতার্ত মানুষেরা তীব্র কষ্টে দিন পার করছেন। বর্তমানে রোদেরও দেখা মিললেও নেই কোনো উত্তাপ । শ্রমিকরা শীতের তীব্রতায় কাজও করতে পারছেন না। ফলে আয় কমেছে তাদের। এইসব শীতার্ত মানুষদের শীতের কাপড় কেনার সামর্থ্য নেই। শীতের কাপড়ের অভাবে এসব মানুষের জীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।


বিজ্ঞাপন


অন্যদিকে, নিম্ন আয়ের অনেক মানুষের কাছে এখনও পর্যাপ্ত সরকারি বা বেসরকারিভাবে শীতবস্ত্র পৌঁছায়নি। কনকনে শীতের মধ্যে কাজ করে জীবনযাপন করছে খেটে খাওয়া এসব মানুষ। এছাড়াও শীত থেকে একটুখানি রক্ষা পাওয়ার আসায় অনেকেই বাড়ি কিংবা ফুটপাতে খড়কুটো জ্বালিয়ে সময় পার করছেন।

টিবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর