চট্টগ্রামে পর্নোগ্রাফি আইনে মামলা, যুবক গ্রেফতার

জেলা প্রতিনিধি
চট্টগ্রাম
প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২৩, ০৫:১০ এএম
চট্টগ্রামে পর্নোগ্রাফি আইনে মামলা, যুবক গ্রেফতার

গোপনে নারীর গোসলের ভিডিও ধারণ করে ব্ল্যাকমেইল, এরপর চ্যাট। সেই চ্যাটের স্ক্রিনশট সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে টাকা আদায়ের অভিযোগে আবু সুফিয়ান জুয়েল (২৮) নামে একজনকে গ্রেফতার করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কাউন্টার টেরোরিজম ইউনিট।

বুধবার (২৫ জানুয়ারি) বিষয়টি নিশ্চিত করেছেন সিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিটের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) আসিফ মহিউদ্দীন।

পুলিশ জানায়, ভুক্তভোগী নারী বাকলিয়া এলাকার বাসিন্দা। অভিযুক্ত যুবক জুয়েল তার নিকটাত্মীয়। এই সুবাদে তিনি ভুক্তভোগীর বাসায় নিয়মিত যেতেন। বিভিন্ন সময়ে তিনি ভুক্তভোগী নারীর গোসলের ভিডিও ধারণ করতেন। এসব ভিডিও ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে ভুক্তভোগী নারীকে শারীরিক সম্পর্ক করতে ও নগ্ন হয়ে কথা বলতে চাপ প্রয়োগ করে।

একপর্যায়ে তারা ভিডিও কলে কথা বলে। এসব কলের স্ক্রিনশট নিয়ে ওই নারীকে আবার ব্ল্যাকমেইল করে অভিযুক্ত যুবক। নানা সময় স্ক্রিনশট ফেসবুকে ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে ভুক্তভোগীর কাছ থেকে কয়েক দফায় ২৫ হাজার টাকা আদায় করেন।

সিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিটের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) আসিফ মহিউদ্দীন বলেন, ভুক্তভোগী নারীর অভিযোগের পরিপ্রেক্ষিতে খুলশী থানার লালখান বাজার থেকে গত ২৩ জানুয়ারি অভিযুক্ত যুবককে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে উদ্ধার হওয়া মোবাইল যাচাই করে অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া গেছে।

অভিযুক্তের বিরুদ্ধে বাকলিয়া থানায় পর্নোগ্রাফি আইনের সংশ্লিষ্ট ধারায় মামলা দায়ের করা হয়েছে। ওই মামলায় গ্রেফতার দেখিয়ে তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।

/ একেবি/