শেরপুরে মৃত্যুদণ্ড ও যাবজ্জীবন সাজার পলাতক আসামি গ্রেফতার

জেলা প্রতিনিধি
শেরপুর
প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২৩, ০৩:৩৫ পিএম
শেরপুরে মৃত্যুদণ্ড ও যাবজ্জীবন সাজার পলাতক আসামি গ্রেফতার

শেরপুর সদর ও ঝিনাইগাতীর চাঞ্চল্যকর দুটি হত্যা এবং ধর্ষণের পর হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আলিম ও যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিকে সাগরকে গ্রেফতার করেছে র‍্যাব।

পলাতক এ দুই সাজাপ্রাপ্ত আসামিকে র‍্যাব-২৪ গাজীপুরের কালিয়াকৈর ও রাজেন্দ্রপুরে ২৪ জানুয়ারি অভিযান চালিয়ে গ্রেফতার করে।

বুধবার (২৫ জানুয়ারি) দুপুরে র‍্যাব-১৪ এর কোম্পানি কমান্ডার আশিক উজ্জামান সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন।

র‍্যাব জানায়, ২০১৬ সালের ৭ মার্চ রাতে সাগর ও তার সহযোগিরা অটোরিকশাচালক আ. রেজ্জাককে খুন করে শেরপুর শহরের মোবারকপুর এলাকায় একটি ইটভাটায় ইটদিয়ে চাপা দিয়ে রাখেন। পরে পুলিশ তার মরদেহ উদ্ধার করে সদর থানায় মামলা করে। পরে গত বছরের ৬ এপ্রিল শেরপুর জেলা ও দায়রাজজ আদালত সদর উপজেলার যোগিনীমুরা গ্রামের সাগর নামে খুনিকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। এরপর থেকে সাগর গাজীপুরের রাজেন্দ্রপুরে ছদ্মনাম নাম ধারণ করে পালিয়ে ছিলেন।

অপরদিকে ৫ম শ্রেণির এক ছাত্রীকে ঝিনাইগাতীর বাকাকুড়া গ্রামের তার নানা বাড়ি থেকে পাশ্ববর্তী কালু মিয়া ডেকে নিয়ে ধর্ষণের পর খুন করে। পরে এ বিষয়ে ঝিনাইগাতী থানায় নারী ও শিশু নির্যাতন দমন ও হত্যা মামলা দায়ের করা হয়।

পরে গত ২০১৮ সালের ১৮ অক্টোবর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল খুনি কালুকে মৃত্যুদণ্ড দেন। খুনের পর থেকেই খুনি কালু গাজীপুরের কালিয়াকৈরে পলাতক ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে উভয় আসামিকে ২৪ জানুয়ারি গ্রেফতার করে র‍্যাব।

র‍্যাব-১৪ জামালপুরের কোম্পানি কমান্ডার আশিক উজ্জামান জানান, অপরাধ দমনে এমন অভিযান অব্যাহত থাকবে।

প্রতিনিধি/এসএস