শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

শৈত্যপ্রবাহে নাকাল পঞ্চগড়ের মানুষ, তাপমাত্রা ৬.৮ ডিগ্রি

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২৩, ১০:০০ এএম

শেয়ার করুন:

শৈত্যপ্রবাহে নাকাল পঞ্চগড়ের মানুষ, তাপমাত্রা ৬.৮ ডিগ্রি

দেশের উত্তরের জেলা পঞ্চগড়ে উত্তর দিক দিয়ে বয়ে আসা হিমশীতল বাতাস আর কনকনে শীতে প্রতিনিয়ত তাপমাত্রা উঠানামা করছে। বইছে শৈত্যপ্রবাহ আর কমছে দিন ও রাতের তাপমাত্রা। মাঝারি শৈত্যপ্রবাহের ঘন কুয়াশা আর হিমশীতল বাতাসের কারণে হাড় কাঁপানো শীতে নাকাল জেলার মানুষ। এর ফলে স্থবিরতা দেখা দিয়েছে জনজীবনে।

বৃহস্পতিবার (১৯ ) সকাল ৯টায় তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।


বিজ্ঞাপন


পঞ্চগড়ের তেঁতুলিয়া আবহাওয়া পর্যেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত ভারপ্রাপ্ত মো. রাসেল শাহ ঢাকা মেইলকে বিষয়টি নিশ্চিত করেছেন।

মো. রাসেল শাহ ঢাকা মেইলকে বলেন, আজ তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। যা গতকাল ৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস ছিল। তবে তাপমাত্রা ওঠানামা করছে।

এদিকে, বিকেল থেকে উত্তরের হিমেল বাতাস আর রাতভর টপটপ শব্দে কুয়াশা ঝরছে। কুয়াশা থাকার কারণে মহাসড়কে যানবাহনগুলো হেডলাইট জ্বালিয়ে চলাচল করতে দেখা গেছে। গতকাল সূর্যের দেখা মিললেও বিকেল হওয়ার সঙ্গে সঙ্গে বইছে হিমেল বাতাস। তবে খানিকটা দিনের তাপমাত্রা বৃদ্ধি পেলেও রাতে শীত বৃদ্ধি পাচ্ছে। সন্ধ্যা নামার সঙ্গে সঙ্গে মানুষজন বাজারের প্রয়োজনীয় কাজকর্ম সেরে বাড়ি ফিরে যাচ্ছে। একদিকে শীতবস্ত্রের অভাব অপরদিকে কাজের সুযোগ কমে যাওয়ায় বিপাকে পড়েছে নিম্ন আয়ের গরীব অসহায় মানুষগুলো।

টিবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর