রোববার, ৫ মে, ২০২৪, ঢাকা

পথশিশুদের জন্য ২ টাকায় পিঠা

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১৫ জানুয়ারি ২০২৩, ১০:৩৩ এএম

শেয়ার করুন:

পথশিশুদের জন্য ২ টাকায় পিঠা

ভাঁপাপিঠা, দুধচিতই, অনথন, চিকেন মমো, পাটিসাপ্টা, ডালের পিঠাসহ বাহারি সব পিঠা মাত্র দুই টাকায়। তাও আবার যত খুশি তত খাও। শুনতে অবাক লাগলেও ফেনীতে পথশিশু ও ভাসমান অসহায়দের জন্য এমন ব্যতিক্রমী পিঠা উৎসবের আয়োজন করেছে ‘হেল্প ফর টুডে’ নামের একটি সংগঠন।

সংগঠনটির উদ্যোক্তারা জানান, শীতকাল মানেই নানা রকম পিঠার উৎসব। সকল ঘরে ঘরে চলে শীতকালীন পিঠার আমেজ। কিন্তু রাস্তার পাশে থাকা পথশিশু অথবা ভাসমান মানুষগুলো শীতকালে একটি পিঠা খাওয়ার সার্মথ্য থাকে না। তাদের কথা চিন্তা করে ভিন্নভাবে ২ টাকায় পিঠা উৎসবের আয়োজন করা। একদম বিনামূল্যে হয়তো অনেকেই খেতে চাইবে না। মনে করবে আমরা তাদের করুণা করছি। সে জন্য প্রতীকী একটা মূল্য নির্ধারণ করা হয়েছে।


বিজ্ঞাপন


Feni

শনিবার (১৪ জানুয়ারি) বিকাল থেকে রাত পর্যন্ত শহরের নবীন চন্দ্র সেন কালচারাল সেন্টারের পাশে দুই টাকার পিঠা উৎসব ‘পিঠাপুলি’ আয়োজন করে হেল্প ফর টুডে। তখন পথ শিশু এবং ভাসমান প্রায় ১০০ মানুষের কাছে দুই টাকার বিনিময়ে ৬ রকম পিঠা দেওয়া হয়। হেল্প ফর টুডের সদস্যরা নিজের হাতে পিঠাগুলো বানিয়ে পরিবেশন করেন।

পিঠা উৎসবে উপস্থিত ছিলেন হেল্প ফর টুডের উপদেষ্টা তাসিন সোবান, পরিচালক এবং প্রতিষ্ঠাতা ওয়ালিদ বিন আবদুল্লাহ, সভাপতি শফি উল্লাহসহ আরও অনেকে।

প্রতিনিধি/এসএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর