রোববার, ১৯ মে, ২০২৪, ঢাকা

লক্ষ্মীপুরে জমিসংক্রান্ত বিরোধে আহত ৪

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২৩, ০৪:৩৪ পিএম

শেয়ার করুন:

লক্ষ্মীপুরে জমিসংক্রান্ত বিরোধে আহত ৪

লক্ষ্মীপুরের রায়পুরে জমিসংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় সাংবাদিকসহ একই পরিবারের ৪ জন আহত হয়েছে।

হামলার ঘটনায় আহত সাংবাদিক জয়নাল আবেদীন শনিবার (১৪ জানুয়ারি) বিকেলে রায়পুর থানায় বাদি হয়ে একটি লিখিত অভিযোগ জমা দেন।


বিজ্ঞাপন


এর আগে শুক্রবার সকালে রায়পুর উপজেলার বামনী ইউনিয়নের দক্ষিণ সাগরদি গ্রামে বেপারী বাড়িতে সাংবাদিক জয়নাল ও তার স্বজনরা হামলার শিকার হন।

আহতরা হলেন, এশিয়ান টিভির রামগঞ্জ উপজেলা প্রতিনিধি জয়নাল আবেদিন, তার বাবা তছলিম উদ্দিন, স্ত্রী রেশমা আক্তার ও শাশুড়ি রওশন আক্তার। তাদেরকে আহত অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। হামলার একটি ভিডিও সকাল থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ব্যাপক ভাইরাল হয়েছে।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, দীর্ঘদিন ধরে সাংবাদিক জয়নালদের সঙ্গে একই বাড়ির দেলোয়ার হোসেনদের জমি নিয়ে বিরোধ চলে আসছে। সম্প্রতি স্থানীয় গণ্যমান্যদের নিয়ে সালিসি বৈঠিকে বিরোধ মীমাংসা করে দেওয়া হয়। কিন্তু শুক্রবার সকালে দেলোয়াররা বহিরাগতদের নিয়ে জোরপূর্বক জয়নালদের জমিতে সীমানা প্রাচীর নির্মাণ করতে যায়। এসময় তারা পানির লাইনও কেটে দেয়। এতে বাধা দিলে দেলোয়ারসহ বহিরাগতরা জয়নালের ওপর হামলা করে। তাকে বাঁচাতে গেলে তছলিম, রওশন ও রেশমাকেও পিটিয়ে আহত করা হয়।

অভিযুক্ত দেলোয়ার হোসেনও রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসাধীন রয়েছেন। তবে এ মারামারি বিষয় জানতে চাইলে দেলোয়ার হোসেন মুঠোফোনে ঢাকা মেইলকে জানান, মাটি খনন করতে গেলে জয়নালদের একটি পানির লাইন কাটা যায়। এতে ক্ষিপ্ত হয়ে জয়নালের বাবা আমার ওপর হামলা করে। একপর্যায়ে আমার সঙ্গে জয়নালের সঙ্গে আমার মারামারি হয়। আমি একাই ছিলাম বহিরাগত কেউ ছিলো না বলে তার দাবি।


বিজ্ঞাপন


রায়পুর থানার (ওসি-তদন্ত) জাহাঙ্গীর হোসেন মুঠোফোনে ঢাকা মেইলকে জানান, সাংবাদিক জয়নাল ও তার পরিবারের লোকজনের ওপর হামলার ঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি আমরা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার হবে।

প্রতিনিধি/একেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর