শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

বরগুনায় ডাকাত আতঙ্কে গ্রামবাসীর নির্ঘুম রাত

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১২ জানুয়ারি ২০২৩, ০১:৩৪ এএম

শেয়ার করুন:

বরগুনায় ডাকাত আতঙ্কে গ্রামবাসীর নির্ঘুম রাত

বরগুনা জেলার সদর উপজেলার কয়েকটি ইউনিয়নে সন্ধ্যার পর থেকেই হঠাৎ করে ডাকাত পড়ার মাইকিং করা হয়। এতে আতঙ্কিত হয়ে পড়েছেন বরগুনা বাসী। এরপর আইনশৃঙ্খলা বাহিনী তাদের নজরদারী ও টহল কার্যক্রম বাড়িয়ে দেয়। পাশাপাশি ডাকাত পড়ার বিষয়টি সত্যি না গুজব তা যাচাইয়ে কাজ করছে থানা পুলিশ।

বরগুনা সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নে খবর নিয়ে জানা যায়, বুধবার রাত ৮টার দিকে ঠলুয়া ইউনিয়নে মাইকিং করা হয়। মসজিদের মাইকে ডাকাত দলের হানা দেওয়ার বিষয়ে সতর্ক থাকার আহ্বান জানানো হয়। যা মুহুর্তের মধ্যে গোটা সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নে ছড়িয়ে পড়ে। একের পর এক মসজিদে স্থানীয়দের সতর্ক থাকার আহ্বান জানিয়ে প্রচারণা চালানো হয়।


বিজ্ঞাপন


ঠলুয়া ইউনিয়নের খাকবুনিয়া এলাকার বাসিন্দা মিরাজ মৃধা বলেন, হঠাৎ করেই মাইকিং। শুনতে পাই যে আমাদের ইউনিয়নে ডাকাত ঢুকেছে। মাইকিংয়ের মাধ্যমে আমাদের সচেতন থাকতে বলা হয়। মাইকিং শোনার পর থেকে আমরা সবাই আতঙ্কিত। বাচ্চা বুড়ো সবাই ভয়ে ভয়ে আছি। এই বুঝি ডাকাত হামলা করল।

ঠলুয়া ইউনিয়ন পরিষদের ৫ নং ওয়ার্ডে মেম্বার মোকলেসুর রহমান বলেন, ডাকাত পড়ার খবর আমাদের চেয়ারম্যান মহোদয় জানিয়ছেন। এরপর থেকে এলাকার লোকজন ও গ্রাম পুলিশ নিয়ে টহল দিচ্ছি। অপরিচিত কাউকে দেখলেই তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

ঠলুয়া ইউপি চেয়ারম্যান আজিজুল হক স্বপন বলেন, আমাকে বরগুনা সদর থানা থেকে সর্তক কর হয়। আমার ইউনিয়ন আজকে সম্ভবত ডাকাত দল ঠুকতে পারে। খবরটি পাওয়ার সাথে সাথে আমার ইউনিয়নে পাচটি মাইক নামিয়ে দেই। মাইকিং করি এর জন্য। অন্যদিকে জানতে পারি বড়ইতলা ফেরীঘাট থেকে একটি অপরিচিত ট্রলারে করে ৬ জন অপরিচিত লোক ঢুকেছে আমার ইউনিয়নে। কিন্তু এখনও তাদের ধরা যায়নি। আমার ইউনিয়নের প্রতিটা এলাকার ইউপি মেম্বর, গ্রাম পুলিশ, এলকাবাসীসহ আমি টহল দিচ্ছি।

এ বিষয়ে বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলী আহম্মদ বলেন, বর্তমানে বিভিন্ন জায়গায় ডাকাতি হচ্ছে। এর পরিপেক্ষিতে আমরা জনগনকে সচেতন করার জন্য প্রচার চালাচ্ছি। সদর থানা পুলিশসহ ডিবি পুলিশের দুটি টিম ঠলুয়া ইউনিয়নসহ বরগুনা সকল ইউনিয়নে টহল বাড়িয়েছে।


বিজ্ঞাপন


প্রতিনিধি/এসএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর