শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

ডান্ডাবেড়ি নিয়ে মায়ের জানাজা, সেই বিএনপি নেতা জামিনে মুক্ত

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১১ জানুয়ারি ২০২৩, ১০:২৫ পিএম

শেয়ার করুন:

ডান্ডাবেড়ি নিয়ে মায়ের জানাজা, সেই বিএনপি নেতা জামিনে মুক্ত

হ্যান্ডকাফ ও ডান্ডাবেড়ি নিয়ে মায়ের জানাজা পড়ানো কালিয়াকৈরের বিএনপি নেতা আলী আজম ৪১ দিন কারাভোগের পর বুধবার জামিনে মুক্তি পেয়েছেন। তাঁর জানাজা পড়ানোর ছবি সারাদেশে আলোচিত হয়।

গাজীপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্র্রেট আদালতের বিচারক শেখ নাজমুন নাহারের আদালতে বুধবার (১১ জানুয়ারি) দীর্ঘ শুনানির পর তাঁকে অস্থায়ী জামিন দেওয়া হয়।


বিজ্ঞাপন


আজমের আইনজীবী ও গাজীপুর বারের সাধারণ সম্পাদক জাকিরুল ইসলাম জামিনের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, জামিনের কাগজপত্র জেলা কারাগারে পৌঁছালে সন্ধ্যা ৬টার দিকে তাঁকে মুক্তি দেওয়া হয়।

আজমের ছোট ভাই আতাউর রহমান বলেন, মিথ্যা মামলা দিয়ে আমার বড় ভাইকে এক মাস দশ দিন রাজবন্দি করে রেখেছিল। আমরা এ মামলায় আইনি লড়াই করে ভাইকে নির্দোষ প্রমাণ করব।

কালিয়াকৈরের চন্দ্রায় আওয়ামী লীগের অফিসে ককটেল হামলার গায়েবি একটি মামলায় জেলে থাকা বোয়ালি ইউনিয়নের বিএনপির সভাপতি আলী আজমের মা বার্ধক্যজনিত কারণে গত ১৮ ডিসেম্বর মারা যান। এর দুই দিন পরে প্যারোলে হাতকড়া ও ডান্ডাবেড়ি পরা অবস্থায় মায়ের জানাজায় ইমামতি করেন তিনি।

এ সময় এলাকাবাসী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা ডান্ডাবেড়ি খুলে দেওয়ার অনুরোধ করলেও পুলিশ তাতে সাড়া দেয়নি। মায়ের কবরে এক মুঠো মাটি দেওয়ার সঙ্গে সঙ্গে আলী আজমকে পুলিশ গাড়িতে নিয়ে চলে যায়।


বিজ্ঞাপন


এর আগে বিএনপির ঢাকা বিভাগীয় সমাবেশকে সামনে রেখে গত ১ ডিসেম্বর আজমকে তার গ্রামের বাড়ি থেকে গ্রেফতারকরে পুলিশ।

প্রতিনিধি/একেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর