বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

গোবিন্দগঞ্জে ৪৫০ একর জমিতে বাস্তবায়ন হচ্ছে ইপিজেড

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০২২, ০৭:২৯ পিএম

শেয়ার করুন:

গোবিন্দগঞ্জে ৪৫০ একর জমিতে বাস্তবায়ন হচ্ছে ইপিজেড

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার রংপুর চিনিকলের মালিকানাধীন সাহেবগঞ্জ বাণিজ্যিক খামারের ৪৫০ একর জমিতে প্রস্তাবিত রংপুর ইপিজেডের বাস্তবায়নের লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার (১০ ডিসেম্বর) বিকেলে গোবিন্দগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে সভা অনুষ্ঠিত হয়।


বিজ্ঞাপন


সভায়  প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা বেপজার প্রকল্প পরিচালক আশরাফুল কবির। 

গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে জানানো হয়, গত সপ্তাহে ঢাকায় চিনিকল কর্তৃপক্ষ, সাঁওতাল নেতৃবৃন্দ ও বেপজার ঊর্ধ্বতন কর্মকর্তাদের মধ্যে একটি সফল আলোচনা অনুষ্ঠিত হয়েছে।

এতে ক্ষুদ্র নৃগোষ্ঠির কর্মসংস্থান ও ক্ষতিগ্রস্থদের পূনর্বাসনসহ বিভিন্ন বিষয়ে চুক্তি স্বাক্ষরিত হয়। এরই ধারাবাহিকতায় এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হলো।

উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত এ সভায় বিশেষ অতিথির বক্তব্যে গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান বলেন, সবার স্বার্থ সমুন্নত রাখতে উন্নয়নমূলক এ প্রকল্প বাস্তবায়ন করে অবহেলিত এই অঞ্চলের উন্নয়নে সরকারের পাশাপাশি সবাইকে এগিয়ে আসতে হবে।


বিজ্ঞাপন


এসময় রংপুর চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক মাসুমা আখতার জাহানসহ স্থানীয় গণমাধ্যম কর্মীরাও এ মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জের রংপুর চিনিকলের মালিকানাধীন সাহেবগঞ্জ বাণিজ্যিক খামারের ১ হাজার ৮৪২ জমির মধ্যে ৪৫০ একর জমি রংপুর ইপিজেড নির্মাণের জন্য সরকারিভাবে সিদ্ধান্ত গৃহীত হয়েছে। দেশের ১০ ইপিজেড হিসেবে শিগগিরই কার্যক্রম শুরু করা হবে বলে সভায় জানানো হয়। 

প্রতিনিধি/এসএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর