নোয়াখালীতে দুর্নীতির বিরুদ্ধে সরকারি কর্মকর্তাদের শপথ

জেলা প্রতিনিধি
নোয়াখালী
প্রকাশিত: ০৯ ডিসেম্বর ২০২২, ০২:৪২ পিএম
নোয়াখালীতে দুর্নীতির বিরুদ্ধে সরকারি কর্মকর্তাদের শপথ
ছবি : ঢাকা মেইল

‘দুর্নীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ বিশ্ব’ এ প্রতিপাদ্যে নোয়াখালীতে র‌্যালি ও আলোচনা সভাসহ নানা আয়োজনের মধ্য দিয়ে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে শুক্রবার (৯ ডিসেম্বর) সকালে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে জাতীয় সংগীত পরিবেশন, জাতীয় ও দুদক পতাকা উত্তোলন, বেলুন উড়ানোর মধ্য দিয়ে দিবসটির উদ্বোধন করা হয়। 

পরে অনুষ্ঠিত হয় মানববন্ধন, শোভাযাত্রা এবং সরকারি কর্মকর্তাদের দুর্নীতি না করার শপথ করানো হয়।

পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দুদক নোয়াখালীর উপ-পরিচালক সৈয়দ তাহসিনুল হকের সভাপতিত্বে দুর্নীতি দমন ও প্রতিরোধে করণীয় শীষর্ক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইসরাত সাদমীন, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) বিজনা সেন, বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক বাদলসহ অনেকে।

সভায় বক্তারা বলেন, সুশাসিত গণতান্ত্রিক বাংলাদেশ গড়তে দেশে আইনের শাসন ও জবাবদিহিতামূলক সরকার প্রতিষ্ঠার বিকল্প নেই। তাই সকল গণতান্ত্রিক প্রতিষ্ঠান বিশেষ করে আইন প্রয়োগকারী সংস্থা, প্রশাসন, বিচার প্রক্রিয়া, নির্বাচন কমিশন ও মানবধিকার কমিশনের নিরপেক্ষতা, বস্তুনিষ্ঠতা, দক্ষতা ও পেশাদারিত্ব নিশ্চিতের পাশাপাশি গণমাধ্যমের মত প্রকাশের অধিকার অক্ষুন্ন রাখতে হবে ।

প্রতিনিধি/এইচই