বগুড়ায় পুলিশের ওপর ইট-পাথর নিক্ষেপ, বিএনপি নেতাকর্মীর নামে মামলা

জেলা প্রতিনিধি
বগুড়া
প্রকাশিত: ০৯ ডিসেম্বর ২০২২, ০১:৪৬ পিএম
বগুড়ায় পুলিশের ওপর ইট-পাথর নিক্ষেপ, বিএনপি নেতাকর্মীর নামে মামলা
ছবি : ঢাকা মেইল

বগুড়ায় পুলিশের ওপর ইটপাটকেল, পাথর ও ককটেল নিক্ষেপ করে সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মীর নামে পুলিশ মামলা করেছে। 

গতকাল বৃহস্পতিবার (৮ নভেম্বর) রাতে বগুড়া সদর থানায় মামলাটি দায়ের করেন এসআই ওসমান গনি।

মামলায় বগুড়া জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক তৌহিদুল আলম মামুনকে প্রধান আসামি করে ৫২ জনের নাম উল্লেখ করা হয়েছে। 

মামলায় উল্লেখ করা হয়েছে, বৃহস্পতিবার বিকেলে বিএনপির নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে বিক্ষোভ মিছিল বের করার জন্য নবাববাড়ি সড়কে দলীয় কার্যালয়ের সামনে প্রস্তুতি নেয়। খবর পেয়ে সন্ধ্যা ৬ টার দিকে একদল পুলিশ বিএনপি অফিসের দিকে যাওয়ার সময় বগুড়া আইন কলেজের সামনে তৌহিদুল আলম  মামুনের নেতৃত্বে বিএনপির নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল, পাথর ও ককটেল নিক্ষেপ শুরু করে। তাদের নিক্ষিপ্ত ইটের আঘাতে চার পুলিশ সদস্য আহত হন। পরে অতিরিক্ত পুলিশ পৌঁছে বিএনপি নেতাকর্মীদেরকে নিবৃত করলে তারা ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যায়। 

এসময় বিএনপি নেতাকর্মীরা লাঠি, ইট পাটকেল ও অবিস্ফোরিত ককটেল ফেলে রেখে যায়। পরে পুলিশ সেখান থেকে তিনটি অবিস্ফোরিত ককটেল, ৪৬টি ইট ও পাথরের টুকরা এবং ১৫টি লাঠি ও ১০টি লোহার রড উদ্ধার করে।

বগুড়া সদর উপজেলা বিএনপির সভাপতি মাফতুন আহম্মেদ খান রুবেল বলেন, আমিসহ মামলায় যাদের নাম রয়েছে তাদের অনেকেই গত তিনদিন ধরে ঢাকায় অবস্থান করছি। অথচ পুলিশ আমাদের নামে মামলা করেছে। এতেই বোঝা যায় এগুলো গায়েবি মামলা। 

প্রতিনিধি/এইচই