সাভারের সড়কের বিভিন্ন পয়েন্টে পুলিশের বিশেষ তল্লাশি

প্রকাশিত: ০৯ ডিসেম্বর ২০২২, ০১:০৪ পিএম

শেয়ার করুন:

ছবি : ঢাকা মেইল

রাজধানী ঢাকার প্রবেশদ্বার হিসেবে ব্যবহৃত সাভার ও আশুলিয়ার সড়ক-মহাসড়কগুলোর বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট ও ব্লকগেইট বসিয়ে পুলিশের পক্ষ থেকে যানবাহনে বিশেষ তল্লাশি পরিচালনা করা হচ্ছে।

শুক্রবার (৯ ডিসেম্বর) বেলা ১২টার দিকে সরেজমিনে গিয়ে দেখা যায় ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার, সাভার হাইওয়ে থানার গেট সংলগ্ন সড়ক, সাভারের বিরুলিয়া ও আশুলিয়া ট্রাফিক পুলিশ বক্সের সামনে চেকপোস্ট বসিয়ে বিভিন্ন বাস, ট্রাক, মাইক্রোবাস, প্রাইভেটকার ও মোটরসাইকেল থামিয়ে চালক ও যাত্রীদের নানা বিষয়ে জিজ্ঞাসাবাদ করছেন এবং মালামাল চেক করছে পুলিশ সদস্যরা।

savar

এদিকে সাভারের ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার থেকে নবীনগর এবং নবীনগর-চন্দ্রা মহাসড়কের নবীনগর থেকে শ্রীপুর পর্যন্ত সড়ক ঘুরে দেখা ঘুরে অন্যান্য দিনের তুলনায় আজ যানবাহন চলাচল অনেক কম লক্ষ্য করা গেছে।

এ ব্যপারে সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল হক ঢাকা মেইলকে বলেন, নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে নিয়মিত কাজের অংশ হিসেবেই আমাদের এই তল্লাশি কার্যক্রম পরিচালিত হচ্ছে। আমরা মূলত বিভিন্ন যানবাহনে তল্লাশি করে তাদের গাড়ির কাগজপত্র না থাকা ও প্রাইভেটকারের চালকরা সিটবেল্ট না বাধাসহ বিভিন্ন অনিয়মের কারণে মামলা দিচ্ছি।

এ বিষয়ে ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) আব্দুল্লাহিল কাফী ঢাকা মেইলকে বলেন, আমাদের কাছে কিছু নির্দেশনা এবং কিছু ম্যাসেজ আছে। যেকারণে চেকপোস্ট ব্লকগেইট সহ নানা ধরণের অভিযান চলছে। নতুন করে আর কোন জঙ্গি যেন এদিকে না আসতে পারে এবং তাদেরকে গ্রেপ্তারের উদ্দেশ্যেই আমাদের প্রক্রিয়া চলমান। পুলিশ হেডকোয়াটার্স থেকে আমাদের কাছে নির্দেশনা এসেছে যে এই বিশেষ অভিযান আগামী ১৫ ডিসেম্বর পর্যন্ত চলবে কারন ১৬ ডিসেম্বর একটি বিশেষ দিন, এই সময়কে কেন্দ্র করে কেউ যেন নাশকতা না করতে পারে সে লক্ষ্যেই আমাদের এই কার্যক্রম চলছে।

আগামীকাল ১০ ডিসেম্বর বিএনপির সমাবেশকে ঘিরে পুলিশের এমন কার্যক্রম কিনা জানতে চাইলে তিনি বলেন, বিএনপির সমাবেশের সাথে আমাদের এই কার্যক্রমের কোনো সম্পৃক্ততা নেই। এটি ১৬ ডিসেম্বর উপলক্ষে জঙ্গি সংক্রান্ত একটি বিশেষ অভিযান।

প্রতিনিধি/এইচই