শিশু আয়াতের বিচ্ছিন্ন মাথা উদ্ধার

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১ ডিসেম্বর ২০২২, ০৫:০৫ পিএম
শিশু আয়াতের বিচ্ছিন্ন মাথা উদ্ধার

চট্টগ্রামের অপহৃত ও খুন হওয়া পাঁচ বছরের শিশু আয়াতের বিচ্ছিন্ন মাথা উদ্ধার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সকালে বন্দরনগরী একটি খাল থেকে শিশুটির মাথা উদ্ধার করা হয়। 

চট্টগ্রামের পিবিআই পরিদর্শক ইলিয়াস খান জানান, শিশু আয়াত হত্যার ঘটনায় অভিযুক্ত আবিরের দেওয়া তথ্যের ভিত্তিতে আকমল আলী রোডের ইপিজেড এলাকার স্লুইস গেটের পাশের খাল থেকে মাথার অংশ উদ্ধার করা হয়।

তিনি বলেন, পিবিআইয়ের ২৫ জন সদস্যের দুটি দল গত তিন দিন ধরে আয়াতের দেহাবশেষ যেখানে ফেলা হয় সেখানে অনুসন্ধান করছে।

চট্টগ্রাম পিবিআইয়ের এই কর্মকর্তা বলেন, ‘আয়াতের মুখ বিকৃত হয়েছে, তাই শনাক্ত করা কঠিন, তবে এটি তার মাথা হওয়া উচিত।’

এর আগে বুধবার (৩০ নভেম্বর) চট্টগ্রাম নগরীর আকমল আলী সড়কের খাল থেকে আয়াতের মরদেহ উদ্ধার করা হয়। শিশু নিখোঁজ হওয়ার ১০ দিন পর ২৫ নভেম্বর আবির আলীকে (২০) আলিনা ইসলাম আয়াতকে অপহরণ ও হত্যার অভিযোগে গ্রেফতার করে পিবিআই।

অভিযুক্ত আবির আয়াতদের বাড়িতে ভাড়া থাকতেন। গত ১৫ নভেম্বর চট্টগ্রামের বন্দরটিলা এলাকার একটি মসজিদে আরবি পড়তে যাওয়ার সময় শিশুটিকে মুক্তিপণের জন্য অপহরণ করে। পরে তাকে শ্বাসরোধ করে হত্যা করেন আবির। একপর্যায়ে ধরা পড়ার ভয়ে শিশুটির চেহারা বিকৃত করে দেহ ছয় টুকরো করে ফেলেন। দেহের অঙ্গ দুটি ব্যাগে মুড়িয়ে শহরের কাট্টালী এলাকার সমুদ্র সৈকতে ফেলে দেন।

পুলিশ জানায়, আয়াতের বাবা সোহেল রানা নিখোঁজ হওয়ার পর স্থানীয় থানায় একটি সাধারণ ডায়েরি করেন। দুই দিনের রিমান্ড শেষে সোমবার আবিরকে আরও সাত দিনের রিমান্ডে নেওয়া হয়। মঙ্গলবার আবিরের বাবা-মা আজহারুল ইসলাম ও আলেয়া বেগমকে তিন দিনের রিমান্ডে নেওয়া হয়।

এইউ