শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

শিশু আয়াত হত্যায় আবিরের বাবা-মা রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২২, ০৪:১৯ পিএম

শেয়ার করুন:

শিশু আয়াত হত্যায় আবিরের বাবা-মা রিমান্ডে

চট্টগ্রাম মহানগরীর ইপিজেড থানা এলাকায় পাঁচ বছর বয়সী শিশু আলিনা ইসলাম আয়াতকে ছয় টুকরা করে হত্যার দায়ে করা মামলার আসামি আবিরের (১৯) বাবা আজহারুল ও মা আলো বেগমের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (২৯ নভেম্বর) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক অলি উল্লাহ এই আদেশ দেন।


বিজ্ঞাপন


এর আগে দুজনকে গ্রেফতার করে সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে হাজির করে মামলার তদন্ত সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। অন্যদিকে আসামি আবির আলীর বোনকেও গ্রেফতার করেছে পিবিআই। অপ্রাপ্তবয়স্ক হওয়ার তাকে শিশু আদালতে হাজির করা হয়। শুনানি শেষে বিচারক আবিরের বাবা-মায়ের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

গত ১৫ নভেম্বর ইপিজেড থানার বন্দরটিলা নয়াহাট বিদ্যুৎ অফিস এলাকার বাসা থেকে পাশের মসজিদে আরবি পড়তে যাওয়ার সময় নিখোঁজ হয় শিশু আয়াত। ওইদিন খোঁজাখুঁজির পরও না পেয়ে ইপিজেড থানায় সাধারণ ডায়েরি করেন তার বাবা সোহেল রানা।

পিবিআই পুলিশ সুপার নাঈমা সুলতানা বলেন, শিশু আয়াত নিখোঁজের পর আশপাশের সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে আবিরকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক আবির শিশু আয়াতকে মুক্তিপণ দাবির উদ্দেশ্যে অপহরণ করে বলে জানায়। তবে শিশু আয়াত চিৎকার করতে থাকলে তাকে শ্বাসরোধ করে হত্যা করে আবির। পরে আকমল আলী সড়কের বাসায় নিয়ে মরদেহ ছয় টুকরো করে। এরপর মরদেহের খণ্ডিত অংশগুলো দুটি ব্যাগে ভর্তি করে বেড়িবাঁধ এলাকায় নদীতে ফেলে দেয়।

ওই ঘটনার পর আবিরকে গ্রেফতার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এরপর জিজ্ঞাসাবাদের জন্য গত সোমবার (২৮ নভেম্বর) দুপুরে ১০ দিনের রিমান্ড চাওয়া হলে চট্টগ্রামের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবদুল হালিম সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।


বিজ্ঞাপন


প্রতিনিধি/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর