বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ঢাকা

স্কুলছাত্রী ধর্ষণ মামলায় শিক্ষকের যাবজ্জীবন কারাদণ্ড

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২২, ০৩:০৫ পিএম

শেয়ার করুন:

স্কুলছাত্রী ধর্ষণ মামলায় শিক্ষকের যাবজ্জীবন কারাদণ্ড
ছবি: ঢাকা মেইল

স্কুলছাত্রী ধর্ষণ মামলায় রাঙামাটিতে এক শিক্ষককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ১০ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুর সাড়ে ১২টায় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এই এম ইসমাইল হোসেন এ রায় দেন।


বিজ্ঞাপন


সাজাপ্রাপ্ত মো. আব্দুর রহিম (৪৬) জেলার লংগদু উপজেলার করল্যাছড়ি আর.এস. উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক। সে লংগদু উপজেলার মাইনিমুখ মুসলিম ব্লকের আবু ছায়েদের ছেলে।

মামলার নথি সূত্রে জানা গিয়েছে, ২০২০ সালের ২৫ সেপ্টেম্বর এক স্কুলছাত্রী ছাগল খুঁজতে বের হলে স্কুলের প্রধান শিক্ষক মো. আব্দুর রহিম তাকে লেবু দেবার কথা বলে ডেকে নিয়ে গিয়ে স্কুলের ছাত্রাবাসে ধর্ষণ করে। সে সময়ে স্কুলের ছাত্রাবাসে কেউ ছিল না। বিষয়টি কাউকে না জানাতে হুমকি দিতে থাকে। পরবর্তীতে ঘটনার ৯ দিন পর ৫ অক্টোবর পরিবার থেকে লংগদু থানায় ধর্ষণ মামলা করা হয়। এ মামলায় আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, ১০ লাখ টাকা জরিমানা এবং অনাদায়ে আরও তিন বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

রায়ে আদালত বলেছেন, আসামি যে স্কুলের প্রধান শিক্ষক একইস্কুলের ছাত্রী ছিল ভিকটিম। আসামি বিবাহিত হয়ে একদিকে যেমন পরিবারের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন অন্যদিকে তার নিজের ছাত্রীকে ধর্ষণের মাধ্যমে শিক্ষকতার মহান পেশাকে কলঙ্কিত করেছেন। এছাড়া ধর্ষণের ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য চেষ্টা করেছে। আসামি প্রকৃতপক্ষে একজর প্রতারক এবং বিকৃত যৌনচারের ধারক ও বাহক। একইসঙ্গে জরিমানার ১০ লাখ টাকা শিশু ভিকটিম ক্ষতিপূরণ হিসেবে প্রাপ্ত হবেন। 

এদিকে, আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মোখতার আহমেদ বলেন, এই রায়ে আমরা সংক্ষুদ্ধ। আমরা উচ্চ আদালতে আপিল করব।


বিজ্ঞাপন


রাঙামাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট সাইফুল ইসলাম অভি বলেন, আসামির বিরুদ্ধে আনিত অভিযোগ আমরা প্রমান করতে পারায় আদালত আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছে। এমন রায়ে আমরা সন্তুষ্ট। 

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মোক্তার আহমেদ বলেন, এই রায়ে আমরা ন্যায় বিচার পাইনি। আমরা উচ্চ আদালতে এই রায়ের বিরুদ্ধে আপিল করবো। আমাদের বিশ্বাস, উচ্চ আদালত ন্যায় বিচার করবে। আমরা আশা করছি, আপিলে আসামির নির্দোষ খালাস হবে।

টিবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর