বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

মহালছড়ি বাজারে অগ্নি নির্বাপন মহড়া

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২২, ০৩:৩৭ পিএম

শেয়ার করুন:

মহালছড়ি বাজারে অগ্নি নির্বাপন মহড়া

আসন্ন শুষ্ক মৌসুমকে সামনে রেখে আজ বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বেলা ১২টায় মহালছড়ি উপজেলার বাজারে দুর্ঘটনা জনিত অগ্নিকাণ্ড নিরসন এবং এ বিষয়ে  জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে  মহালছড়ি সেনা জোন ও বাজার সেচ্ছাসেবক কমিটির সমন্বয়ে একটি যৌথ অগ্নি নির্বাপন মহড়া অনুষ্ঠিত হয়েছে।

মহালছড়ি জোন সদরের অগ্নি নির্বাপক দল এবং বাজার স্বেচ্ছাসেবক দল কর্তৃক যৌথভাবে দ্রুততম সময়ে অগ্নি নির্বাপন এবং অগ্নি নির্বাপক সরঞ্জামাদির সঠিক ব্যবহারে এই মহড়ার মূল উদ্দেশ্য। এছাড়াও এই মহড়ায় স্থানীয়দের অগ্নি নির্বাপন প্রশিক্ষণ প্রদানের পাশাপাশি জরুরী অবস্থায় করণীয় সম্পর্কে ধারণা দেওয়া হয়। 


বিজ্ঞাপন


মহড়ায় মহালছড়ি জোন কমান্ডার লে. কর্নেল শাহরিয়ার সাফকাত ভূইয়া পিএসসি বলেন, মহালছড়ি বাজারের সামগ্রিক অগ্নি নিরাপত্তা ব্যবস্থা তদারকির প্রয়োজনীয়তা এবং যে কোন জরুরী অবস্থায় করণীয় সম্পর্কে আলোকপাত করেন। 

তিনি বলেন, মহালছড়ি বাজার এই উপজেলার একটি বৃহত্তর ও ব্যস্ততম বাজার হওয়ায় এর অগ্নি নিরাপত্তা নিশ্চিত করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। মহালছড়িতে কোনো ফায়ার সার্ভিস না থাকায় যে কোনো দুর্ঘটনা প্রতিরোধে সেনা জোন দ্রুততম সময়ে সাড়া দিতে সক্ষম।

এই অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান, ৬ এপিবিএন কর্মকর্তা শ্রী রতন শীল, মহালছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান, ফায়ার সার্ভিস খাগড়াছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা, ইউনিয়ন ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

প্রতিনিধি/একেবি


বিজ্ঞাপন


 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর