শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

এক দশকে চারবার যশোরে প্রধানমন্ত্রী

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২২, ১০:৫৫ এএম

শেয়ার করুন:

এক দশকে চারবার যশোরে প্রধানমন্ত্রী
ছবি : ঢাকা মেইল

আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত এক দশকে চারবার যশোরের আসছেন। আজ বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দুপুর ২টায় যশোর জেলা স্টেডিয়ামে বর্তমান রাজনীতি, দেশের উন্নয়ন ও অগ্রগতি নিয়ে বক্তব্য দেবেন তিনি।

তিন সপ্তাহ আগে প্রধানমন্ত্রীর আসার খবর প্রচার হওয়ার পর নেতাকর্মীদের মাঝে নতুন উদ্দীপনা তৈরি হয়। ব্যানার, ফেস্টুন, বিলবোর্ড আর বিপুল লোক সমাগমের মধ্যে দিয়ে প্রধানমন্ত্রীকে বরণের প্রস্তুতি সম্পন্ন করেছেন আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা।


বিজ্ঞাপন


সাধারণ মানুষের মাঝেও উচ্ছ্বাস ছড়িয়েছে। তারা মনে করেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেখানেই যান, দু-হাত ভরে দেন। তাই যশোরসহ এ অঞ্চলের মানুষের বিপুল প্রত্যাশা রয়েছে। পদ্মার এ পাড়ের মানুষের জন্য তিনি অনেক করেছেন, আজ আরও উন্নয়ন-সম্ভাবনার নতুন দিগন্ত উন্মোচন করে দেবেন তিনি।

যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন বলেন, গত এক দশকে চতুর্থবার যশোরে আসছেন প্রধানমন্ত্রী। সর্বশেষ পাঁচ বছর আগে ২০১৭ সালের ৩১ ডিসেম্বর যশোর ঈদগাহ মাঠে নির্বাচনী জনসভায় ভাষণ দিয়েছিলেন শেখ হাসিনা।

২০১৪ সালের ২৩ জানুয়ারি অভয়নগরের মালোপাড়ায় নির্যাতিতদের দেখতে প্রধানমন্ত্রী যশোরে আসেন। তখন তিনি অভয়নগরের শংকরপাশা মাধ্যমিক বিদ্যালয়ে এক জনসভায় ভাষণ দেন।

এর আগে ২০১২ সালের ২০ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা শহরের বকুলওলাস্থ দেশে সবচেয়ে বড় বঙ্গবন্ধু ম্যুরাল উদ্বোধন করেন। পরে যশোর ঈদগাহ মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় তিনি প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন। এসময় তিনি যশোরকে প্রথম ডিজিটাল জেলা হিসেবে ঘোষণা করেন। তিনি পরবর্তীতে প্রধানমন্ত্রী হিসেবে যশোরে আসলে যশোর পৌরসভাকে সিটি কর্পোরেশনে উন্নীত করার প্রতিশ্রুতি দেন।


বিজ্ঞাপন


২০১০ সালের ২৭ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভৈরব নদ খননের ঘোষণা দেন।

ঘোষণার এক মাসের মাথায় ২০১১ সালের ১৯ জানুয়ারি প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ভৈরব নদ খননের উদ্যোগ নিতে পানিসম্পদ মন্ত্রণালয়কে চিঠি দেওয়া হয়। খনন কাজের জন্য শেখ হাসিনা প্রায় ২৭২ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। এছাড়া প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী যশোরের কপোতাক্ষ নদ খনন কাজ চলমান রয়েছে।

প্রতিনিধি/এইচই

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর