শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

লক্ষ্মীপুরে আওয়ামী লীগের সম্মেলন আজ 

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২২ নভেম্বর ২০২২, ০৪:৪৩ এএম

শেয়ার করুন:

লক্ষ্মীপুরে আওয়ামী লীগের সম্মেলন আজ 

ব্যাপক আয়োজনের মধ্য দিয়ে আজ ২২ নভেম্বর মঙ্গলবার অনুষ্ঠিত হচ্ছে লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। সম্মেলনকে কেন্দ্র করে ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে জেলা শহর জুড়ে। সাজ সাজ রব বিরাজ করছে সর্বত্রে। নতুন কমিটিতে নেতৃত্বে আসছেন কারা তা নিয়েও চলছে জল্পনা-কল্পনা।

সর্বশেষ সোমবার (২১ নভেম্বর) রাত ১১ টার দিকে জেলা স্টেডিয়াম মাঠে দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে সভাস্থল পরিদর্শন করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নূরউদ্দিন চৌধুরী নয়ন (এমপি)।


বিজ্ঞাপন


জানা যায়, লক্ষ্মীপুর জেলা আওয়ামীলীগের সর্বশেষ সম্মেলন হয় ২০১৫ সালের ৩ মার্চ। ওই সময়ে গোলাম ফারুক পিংকুকে সভাপতি ও অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়নকে সাধারণ সম্পাদক করে লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়। দীর্ঘ সাড়ে ৭ বছর পর অবশেষে ঐতিহ্যবাহি এ সংগঠনের ত্রি-বার্ষিক জেলা সম্মেলন (আজ) ২২ নভেম্বর (মঙ্গলবার) অনুষ্ঠিত হবে। জেলা স্টেডিয়াম মাঠে অনুষ্ঠিত এ সম্মেলনে ব্যাপক আয়োজন করা হয়েছে। প্রায় এক লাখ লোকের সমাগম ঘটানোর টার্গেট নিয়ে সম্মেলনকে সফল করতে ৭টি উপ-কমিটি গঠন করা হয়েছে। মাঠের পূর্ব পাশে মঞ্চ তৈরীর কাজও অনেকটা শেষ পর্যায়ে। সম্মেলনকে ঘিরে নেতা-কর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দিপনা বিরাজ করছে। 

এছাড়াও শহরজুড়ে পদ-প্রত্যাশীদের ব্যানার-ফেস্টুন ও বিলবোর্ডে ছেয়ে গেছে। সড়কে সড়কে নির্মাণ করা হয়েছে শতাধিক তোরণ। কেন্দ্রীয় নেতাদের শুভেচ্ছা ও নিজেদের অবস্থান জানান দেয়ার প্রচারনায় এখন সাজ সাজ রব বিরাজ করছে সর্বত্রে। বর্ধিত সভা ও তৃণমূল প্রস্তুতি সভাসহ বর্ণ্যাঢ্য আয়োজনের কর্মযজ্ঞে আর তদবির লবিংয়ে এখন ব্যাস্ত রয়েছে সবাই। শীর্ষ দুই পদ (সভাপতি ও সম্পাদক) নিয়ে চলছে টানাটানি। প্রার্থী হয়েছেন অন্তত এক ডজন নেতা। তাদের মধ্যে আলোচনায় রয়েছেন সভাপতি পদে জেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মোহাম্মদ শাহজাহান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সফিকুল ইসলাম, বর্তমান সভাপতি গোলাম ফারুক পিংকু। সাধারণ সম্পাদক পদে ঘুরে ফিরে লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন এমপির নাম আলোচনায় সরব হয়ে উঠেছে। 

তবে নেতৃত্বে আসছেন কারা এ নিয়ে আলোচনা সমালোচনায় মুখরিত হয়ে পুরো জেলায় রাজনৈতিক মাঠ বেশ সরগরম হয়ে উঠেছে বর্তমানে। উৎসাহের কমতি নেই তৃণমূল নেতাকর্মীদের মাঝেও।

জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সামছুদ্দিন সাজু বলেন, যেসব নেতারা দলের ও কর্মীর জন্য ত্যাগ স্বীকার করবে তাদের মধ্য থেকে নবীনদের নেতৃত্ব দিতে হবে। ওই নেতৃত্বকেই আমরা স্বাগত জানাবো এবং দলকে শক্তিশালী করে গড়ে তুলতে তাদের সাথে কাজ করবো।


বিজ্ঞাপন


অপরদিকে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী ও লক্ষ্মীপুর পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া জানান, ইতিমধ্যে তৃনমূলের নেতাকর্মীরা শহর ও স্টেডিয়াম মাঠ এলাকায় ফেস্টুন ও ব্যানারে সাজিয়ে রাখছে। ইতিহাসের সেরা সম্মেলন হবে আজকের এ সম্মেলন। এটি মাইলফলক হয়ে থাকবে তরুণ প্রজন্মের কাছে। দলের সভানেত্রী শেখ হাসিনা যাদের নেতৃত্বের সুযোগ করে দিবে। আমরা তাদের সঙ্গে ঐক্যবদ্ধ হয়ে আগামী নির্বাচনে জন্য কাজ করবো।

জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন এমপি বলেন, লক্ষ্মীপুর  জেলা আওয়ামীলীগের সম্মেলন এ যাবৎকালের সেরা ও সুন্দর একটি সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। নেতা-কর্মীদের মাঝে উৎসাহ উদ্দিপনা করাজ করছে। দলের প্রয়োজনে শীর্ষ পদে যাকেই পদায়িত করা হয় সকল প্রার্থী তা মেনে নিবে বলে জানান তিনি। সম্মেলনে তৃণমূলের নেতাদের মধ্যে থেকে একটি শক্তিশালী কমিটি গঠন করা হবে।

আজকের এ ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করবেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের (এমপি)। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম। এছাড়া অনুষ্ঠানে সভাপতিত্বে করবেন লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু।

প্রতিনিধি/এসটি 

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর