বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

বৃদ্ধ বাবার ঠাঁই হলো মুরগির খামারের পাশে 

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২১ নভেম্বর ২০২২, ১০:০৭ পিএম

শেয়ার করুন:

বৃদ্ধ বাবার ঠাঁই হলো মুরগির খামারের পাশে 

পাঁচতলা ভবনের তিন তলায় স্ত্রী ও সন্তানদের নিয়ে বসবাস করেন সামছুল হক। ওই ভবনের ছাদের ওপর একটি টিনের ঘরে রাখছেন তার বৃদ্ধ বাবাকে। সরেজমিনে দেখা যায়, ঘরের একপাশে মুরগির খামার, অপর পাশে বস্ত্রহীন অবস্থায় পড়ে আছেন বৃদ্ধ ইয়াকুব আলী ( ৮০)। চটের বিছানার আশপাশ দুর্গন্ধ ও ব্রয়লার মুরগির ময়লা। 

এমন মানবেতর জীবনযাপনের ঘটনা ঘটেছে কুমিল্লা লাকসাম পৌরসভার ৬ নং ওয়ার্ডে কলেজে রোড ও পশ্চিমগাও পুরান বাজার এলাকায়।


বিজ্ঞাপন


একসময় যে বাবা তার ছেলেকে কোলে-পিঠে নিয়ে বড় করেছিলেন, আজ তিনি নিজেই উপেক্ষিত। এমন কষ্টের দৃশ্য সন্তানদের চোখে না পড়লেও এলাকার মানুষ ঠিকই উপলব্ধি করতে পারেন। 

ছেলের বৌ শাহিদা আক্তার বলেন, শ্বশুর দীর্ঘদিন যাবৎ অসুস্থ। শ্বশুরের মস্তিষ্কে সমস্যা দেখা দেয়ার পর থেকে সার্বক্ষণিক ওষুধ ও দেখভাল করেন তিনি। কত দিন ধরে ছাদে  রাখা হয়েছে, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ১/২ মাস ধরে বাবাকে রাখা হয়েছে। এর আগে আমাদের রুমে থাকতেন তিনি। তাছাড়া তাকে ঘরের মধ্যে রাখা যায় না, মাথায় সমস্যার কারণে সব কিছু ওলট-পালট করেন।

বৃদ্ধর বড় ছেলে সামছুল হক বলেন, আমার বাবা মানসিক ভারসাম্যহীন,ঠিকমতো কাপড় পরেন না। কোনোভাবেই ডাক্তারের কাছে নেয়া যায় না। পরে তিনি এ সংবাদ প্রকাশ না করার জন্য অনেক অনুরোধ জানান।

রোববার( ২০ নভেম্বর) রাতে ঘটনার সত্যতা নিশ্চিত করে লাকসাম উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজা মতিন বলেন, বৃদ্ধ বাবাকে এখান থেকে তাদের বাসায় নিয়ে আসার জন্য সময় দেয়া হয়েছে। দায়িত্ব পালন না করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


বিজ্ঞাপন


সুশাসনের জন্য নাগরিক (সুজন)  এর কুমিল্লা সভাপতি শাহ মো. আলমগীর খান ঢাকা মেইলকে জানান, আমিও শুনেছি বিষয়টি খুবই অমানবিক। যে পিতা তার সন্তানকে কোলে পিঠে করে মানুষ করেছে আজ তারই এমন অমানবেতর জীবন যাপন মেনে নেয়া যায় না।

প্রতিনিধি/একেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর