বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ঢাকা

‘অন্তরে বাংলাদেশ যুব সংঘ’-এর যাত্রা শুরু

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২০ নভেম্বর ২০২২, ০১:০৫ এএম

শেয়ার করুন:

‘অন্তরে বাংলাদেশ যুব সংঘ’-এর যাত্রা শুরু

গাইবান্ধার পলাশবাড়ি উপজেলার একঝাঁক তরুণের মাধ্যমে যাত্রা শুরু করল ‘অন্তরে বাংলাদেশ যুব সংঘ’ নামের একটি সংগঠন। এটি একটি অরাজনৈতিক সংগঠন। জনকল্যাণমূলক কাজ করবে তারা।

শনিবার (১৯ নভেম্বর) উপজেলার পবনাপুর ইউনিয়নের পূর্ব গোপীনাথপুর গ্রামে ওই সংগঠনের উদ্বোধন করা হয়। এ অনুষ্ঠানে এক আলোচনা সভায় সভাপতিত্ব করেন ইউপি চেয়ারম্যন মাহবুর রহমান মণ্ডল।


বিজ্ঞাপন


তিনি বলেন, সংগঠনের পাশে থেকে সমাজসেবাসহ বিভিন্ন মন্ত্রণালয়ের অধীনে অন্তরে বাংলাদেশর যুব সংঘের মাধ্যমে এলাকায় উন্নয়নমূলক কাজে অংশগ্রহণ করা হবে।

আরও বক্তব্য রাখেন, সংগঠনটির উপদেষ্টামন্ডলী ও পূর্ব গোপীনাথপুর গোরস্থান জামে মসজিদের সভাপতি জাকির হোসেন মণ্ডলসহ আরও অনেকে।

এছাড়া উপস্থিত সুধীজনরা সংগঠনের পাশে থেকে সাংগঠনিক পরিচালনা ও সহযোগিতা করার নিজ নিজ অভিব্যক্তি প্রকাশ করেন।

এর আগে কার্যকারী পরিষদের নাম ঘোষণা করেন অন্তরে বাংলাদেশ যুব সংঘের সাধারণ সম্পাদক নুর আলম খন্দকার।


বিজ্ঞাপন


এতে বুলবুল আহমেদের পরিচালনায় ও মামুন প্রধানকে সভাপতি নির্বাচন করে ২১ সদস্য বিশিষ্ট প্রতিষ্ঠাতা কার্যকরী পরিষদ গঠন করা হয়। পরে সংগঠনটির সভাপতি মামুন প্রধান সংগঠনের লক্ষ্যে ও উদ্দেশ্য তুলে ধরেন।

এরমধ্যে উল্লেখযোগ্য লক্ষ্য-উদ্দেশ্য যেমন- হতদরিদ্র ,দারিদ্র বিমোচন, এতিম শিশু, মেধাবী শিক্ষার্থী , পরিবেশের ভারসাম্য রক্ষা, ধর্মীয়,সাহিত্য , সংস্কৃতি , ক্রীড়া, বিনোদন ও ব্লাড ব্যাংক প্রতিষ্ঠা করার মাধ্যমে দেশ ও সমাজের কল্যাণে কাজ করে যাওয়া অঙ্গীকার ব্যক্ত করেন।

এ সংগঠনের সহ-সভাপতি মোহাম্মদ রফিক মণ্ডল সংগঠনের লক্ষ্য-উদ্দেশ্য ও মূলনীতি অনুসারে কাজ করার জন্য সকলের সহযোগিতা হাত বাড়িয়ে দেওয়ার জন্য আহ্বান জানান। ধর্মীয় বিষয়ক সম্পাদক হাফেজ মাওলানা মো. সফিকুল ইসলামের এর পরিচালনায় মিলাদ ও দোয়া মাহফিলের মাধ্যমে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।

প্রতিনিধি/আরআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর