শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

রাজশাহী সাংস্কৃতিক চর্চার উর্বর ভূমি: মেয়র লিটন

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২০ নভেম্বর ২০২২, ১২:২৯ এএম

শেয়ার করুন:

রাজশাহী সাংস্কৃতিক চর্চার উর্বর ভূমি: মেয়র লিটন

রাজশাহী সাংস্কৃতিক চর্চার উর্বর ভূমি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

শনিবার (১৯ নভেম্বর) সন্ধ্যায় রাজশাহী নগরীর লালনশাহ পার্ক মুক্তমঞ্চে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


বিজ্ঞাপন


পঞ্চকবির অন্যতম রাজশাহীর সন্তান রজনীকান্ত সেনের জন্মজয়ন্তী উপলক্ষে এ গুণীজন সম্মাননা পদক প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। কান্তকবির মেলা ও জয়বাংলা সাংস্কৃতিক জোটের যৌথ আয়োজনে অনুষ্ঠানে দেশবরেণ্য বাউল শিল্পী শফি মণ্ডলকে কান্তকবি পদক প্রদান করা হয়। বাউল শিল্পী শফি মণ্ডলকে উত্তরীয় পরিয়ে দেন এবং তার হাতে মানপত্র, সম্মাননা স্মারক ও নগদ অর্থ তুলে দেন রাসিক মেয়র খায়রুজ্জামান লিটন।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, বাউল শিল্পী শফি মণ্ডল দেশ ও দেশের বাইরের মানুষের কাছে অনেক জনপ্রিয়। তাকে আজ যে সম্মাননা দেওয়া হলো, তিনি তার চেয়ে অনেক ওপরের। বাউল শিল্পী শফি মনণ্ডলকে সম্মাননা দেওয়ায় আয়োজকদের ধন্যবাদ জানান মেয়র।

রাসিক মেয়র বলেন, রাজশাহীর সাংস্কৃতিক কর্মকাণ্ড বারবার বাধাগ্রস্ত হলেও যারা সাংস্কৃতিক চর্চাকে এগিয়ে নিয়ে যাচ্ছেন, তাদের সঙ্গে আমরা ছিলাম, আছি এবং আগামীতেও থাকব।

সংবর্ধিত শিল্পী শফি মণ্ডল অনুষ্ঠানে বলেন, মাত্র কিছুদিন হলো আমি বৈরাগ্য নিয়েছি। জীবনের এই ক্রান্তিলগ্নে আমাকে যে সম্মাননা দেওয়া হলো, তাতে আমি অনেক আনন্দিত। আনন্দে উচ্ছ্বসিত হয়ে ভবা পাগলার গান গেয়ে শিল্পী শফি মন্ডল বলেন, ‘কে দেয় সম্মান, কে করে অপমান এমন ছলনা, কেন হে প্রভু।’


বিজ্ঞাপন


কান্তকবির মেলা রাজশাহীর সভাপতি অর্চনা প্রামাণিক লিপির সভাপতিত্বে অনুষ্ঠানে উদ্বোধক ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার।

অনুষ্ঠানে কবিকুঞ্জের সভাপতি প্রফেসর রুহুল আমিন প্রামাণিক, রাজশাহী সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক দিলীপ কুমার ঘোষ, রাজশাহী মহানগর আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. এফএমএ জাহিদ, বাংলাদেশ মহিলা পরিষদ রাজশাহী জেলার সভাপতি কল্পনা রায়, কান্তকবির মেলা রাজশাহীর সাধারণ সম্পাদক রোকনুজ্জামান, সেক্টর কমান্ডারস ফোরাম-মুক্তিযুদ্ধ ’৭১ রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান উজ্জ্বল উপস্থিত ছিলেন।

প্রতিনিধি/আরআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর