শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

আশুলিয়ায় মেডিকেল শিক্ষার্থীদের সড়ক অবরোধ

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১৯ নভেম্বর ২০২২, ১২:২০ পিএম

শেয়ার করুন:

আশুলিয়ায় মেডিকেল শিক্ষার্থীদের সড়ক অবরোধ
ছবি: ঢাকা মেইল

মাইগ্রেশনের দাবিতে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে আশুলিয়ার নাইটিঙ্গেল মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। এসময় সড়কটিতে তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ গিয়ে বিক্ষুব্ধ শিক্ষার্থীদের বুঝিয়ে সড়ক থেকে সড়িয়ে দিলে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল নিয়ে ক্যাম্পাসে ফিরে যান।

শনিবার (১৯ নভেম্বর) সকাল সাড়ে ১০টার থেকে সাড়ে ১১টা পর্যন্ত প্রায় একঘণ্টা টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের আশুলিয়ার সরকার মার্কেট এলাকায় এই সড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা।


বিজ্ঞাপন


আন্দোলনকারী শিক্ষার্থীরা অভিযোগ করেন, নাইটিংগেল মেডিকেল কলেজের বিএমডিসির অনুমতি নেই। এজন্য তারা অন্যত্র মাইগ্রেন করতে গেলে মেডিকেল কলেজ কর্তৃপক্ষ একটি রিট করে। ফলে তারা মাইগ্রেন করতে পারছে না। এমন পরিস্থিতিতে তারা মাইগ্রেশনের দাবিতে আন্দোলনে নামতে বাধ্য হয়েছেন।

এ ব্যাপারে মেডিকেল কলেজের অধ্যক্ষ রুহুল কুদ্দুস রুমি বলেন, ‘সপ্তাহখানেক হলো আমি প্রিন্সিপালের দ্বায়িত্ব পেয়েছি। আগে আমি এখানকার প্যাথলোজির দ্বায়িত্বে ছিলাম। রিটের একটি বিষয়ে সব কিছু আটকে আছে।’

উল্লেখ্য, নিয়ম অনুযায়ী সব সুযোগ-সুবিধা না থাকায় ২০১৭ সালে আশুলিয়ার নাইটিংগেল মেডিকেল কলেজসহ দেশের ৯টি মেডিকেল কলেজে শিক্ষার্থী ভর্তিতে নিষেধাজ্ঞা জারি করে স্বাস্থ্য অধিদপ্তর। পরে নাইটিংগেল মেডিকেল কলেজ উচ্চ আদালতে রিট করলে ছয় মাসের জন্য নিষেধাজ্ঞা স্থগিত করেন আদালত। স্থগিত সময়ে সেই কলেজ শিক্ষার্থী ভর্তি করে। সে সময়ে ভর্তি করা শিক্ষার্থীরাই বিপাকে পড়েছে। সেই স্থগিতাদেশের মেয়াদ বছর বছর বাড়িয়ে চলছে এই কলেজের কার্যক্রম।

টিবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর