বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

আ.লীগ সরকার বাংলাদেশকে মানবিক রাষ্ট্রে পরিণত করেছে: পলক 

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২২, ০১:৫১ পিএম

শেয়ার করুন:

আ.লীগ সরকার বাংলাদেশকে মানবিক রাষ্ট্রে পরিণত করেছে: পলক 
ছবি : ঢাকা মেইল

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আওয়ামী লীগ সরকার বাংলাদেশকে মানবিক রাষ্ট্রে পরিণত করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্বাস্থ্যসেবাসহ পাঁচটি মৌলিক অধিকার নিশ্চিত হয়েছে।

শুক্রবার (১৮ নভেম্বর) বেলা ১১টার দিকে সিংড়া গোল-ই-আফরোজ সরকারি কলেজে ফ্রি চক্ষু ক্যাম্পের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


বিজ্ঞাপন


জুনাইদ আহমেদ পলক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হৃদয় জুড়ে ছিল দেশের মানুষের কল্যাণ চিন্তা। বঙ্গবন্ধু নিজের দূরদর্শিতা দিয়ে জনগণের অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা এবং চিকিৎসা অধিকার নিশ্চিত করেন। এসব অধিকার প্রাপ্তির সুযোগ তৈরি করে জনগণের সমৃদ্ধি আর সুন্দর জীবনযাপন নিশ্চিত করেন তিনি। জননেত্রী শেখ হাসিনা পিতার নীতি অনুসরণ করে দেশে প্রযুক্তি ও বিশেষায়ণ সুবিধার মাধ্যমে দেশের মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করেছেন। প্রযুক্তি সুবিধার মাধ্যমে তিনি এই সেবাকে মানুষের দোরগোড়ায় নিয়ে গিয়েছেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, আগে ২০ বছর আন্দোলন করেও উপজেলা পর্যায়ে সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সে একটি অ্যাম্বুলেন্স পাওয়া যায়নি। গত ১২ বছরে সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তিনটি অ্যাম্বুলেন্স দিয়েছে সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা আর পথ অনুসরণ করে আমি সিংড়াবাসীকে আমৃত্যু সেবা দিতে চাই। 

এসময় আরও বক্তব্য দেন আল বাশার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের কান্ট্রি ডিরেক্টর ড. আহমেদ তাহির হামিদ, সদস্য ড. সালমান, জাতীয় রাজস্ব বোর্ডের দ্বিতীয় সচিব মো. গোলাম কিবরিয়া প্রমুখ।


বিজ্ঞাপন


সিংড়া ডায়াবেটিক সমিতি ও মক্কা হাসপাতালের সহযোগিতায় আল বাশার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের আয়োজনে চক্ষু ক্যাম্পে প্রায় ৪ হাজার রোগী নিবন্ধিত হয়ে চিকিৎসা সেবা নেন।

প্রতিনিধি/এইচই

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর