শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

দেশ ও জাতি গঠনে সেনাবাহিনী কাজ করছে: সেনাপ্রধান 

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০১ নভেম্বর ২০২২, ০৭:০৬ পিএম

শেয়ার করুন:

দেশ ও জাতি গঠনে সেনাবাহিনী কাজ করছে: সেনাপ্রধান 
ছবি : ঢাকা মেইল

সেনাবাহিনী প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ বলেছেন, দেশ ও জাতি গঠনে বাংলাদেশ সেনাবাহিনী বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের ভূমিকা পালন করছে। একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় বাংলাদেশ সেনাবাহিনীর ফোর্সেস গোল ২০৩০ বাস্তবায়নে সেনাবাহিনীর সাংগঠনিক কাঠামো বিন্যাস ও পরিবর্তনের পাশাপাশি সেনাবাহিনীর আধুনিকায়নের প্রক্রিয়া চলমান রয়েছে। 

মঙ্গলবার (১ নভেম্বর) নাটোরের বাগাতিপাড়া কাদিরাবাদ সেনানিবাসে বাৎসরিক অধিনায়ক সম্মেলন-২০২২ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সেনাপ্রধান এসব কথা বলেন।


বিজ্ঞাপন


সেনাপ্রধান এসএম শফিউদ্দিন আহমেদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ সেনাবাহিনীকে আধুনিকায়নের জন্য খুবই আন্তরিক। তার চেষ্টায় সরকারের সব সংস্থা সেনাবাহিনীকে আধুনিক করতে এবং ফোর্সেস গোল অর্জনে সব ধরনের সহযোগিতা করছে। সে কারণে প্রধানমন্ত্রীকে সেনাবাহিনীর পক্ষ থেকে ধন্যবাদ জানাই।

অনুষ্ঠানে মেজর জেনারেল এস এম কামরুল হাসান, মেজর জেনারেল জুবায়ের সালেহীন, বাংলাদেশ সেনাবাহিনী খালেদ আল মামুন পিবিজিএম এনডিসি, এরিয়া কমান্ডার বগুড়া এরিয়া ব্রিগেডিয়ার জেনারেল মনিরুজ্জামান এনডিসি পিএসসি, কমান্ডেন্ট ইঞ্জিনিয়ার সেন্টার অ্যান্ড স্কুল অফ মিলিটারি ইঞ্জিনিয়ারিংসসহ কোরের ঊর্ধ্বতন সেনা কর্মকর্তাগণ এবং ইঞ্জিনিয়ারসের সকল ইউনিট অধিনায়করা উপস্থিত ছিলেন।

এর আগে সেনাবাহিনী প্রধান মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের উদ্দেশ্যে শ্রদ্ধার্ঘ্য ও স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন। পরবর্তীতে ইঞ্জিনিয়ার সেন্টার অ্যান্ড স্কুল অফ মিলিটারি ইঞ্জিনিয়ারিংয়ের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত প্রীতিভোজে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন।

প্রতিনিধি/এইচই

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর