বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

বাবার অবসরের ২০ বছর পরও বিনা টিকিটে রেল ভ্রমণ!

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২৫ অক্টোবর ২০২২, ০৯:৩১ পিএম

শেয়ার করুন:

বাবার অবসরের ২০ বছর পরও বিনা টিকিটে রেল ভ্রমণ!

ট্রেনে বিনা টিকিটে ভ্রমণের ঘটনা নতুন কিছু নয়। চলন্ত ট্রেনে অভিযান ও বিনা টিকিটে ভ্রমণের দায়ে জরিমানা করা হচ্ছে অহরহ। তবে অদ্ভুত এক ঘটনার সত্যতা পেয়েছে বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চল কর্তৃপক্ষ।

পিতার অবসরের ২০ বছর পরেও স্টাফের লোক পরিচয়ে বিনা টিকিটে রেল ভ্রমণ করছিলেন এক ব্যক্তি। পরে তাকে টিকিট কাটতে বাধ্য করেন বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের জেনারেল ম্যানেজার অসীম কুমার তালুকদার।


বিজ্ঞাপন


মঙ্গলবার (২৫ অক্টোবর) সকালে রাজশাহী থেকে খুলনার উদ্দেশে ছেড়ে যাওয়া সাগরদাঁড়ি এক্সপ্রেসে এ ঘটনা ঘটে।

বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের জেনারেল ম্যানেজার অসীম কুমার তালুকদার নিজেই এ অভিযান পরিচালনা করেন। তিনি ঢাকা মেইলকে অভিযানের বর্ণনা দিয়ে বলেন, রেলপথ মণ্ত্রনালয়ের সচিব মহোদয়ের খুলনা পরিদর্শনকালীন সহগামী হবার জন্য আজ (মঙ্গলবার) সাগরদাঁড়ি এক্সপ্রেস ট্রেনে খুলনা যাচ্ছিলাম।

তিনি আরও বলেন, ট্রেনে টিকিট বিনা টিকিটে ভ্রমণের ঘটনা অনেক পুরনো। অনেকেই আছেন টিকিট না কেটে রেলকে ফাঁকি দিচ্ছেন। ইচ্ছে করেই বিনা টিকিটে ওঠে নানা রকম যুক্তি দিতে থাকেন তারা। আজ এমন একজনকে পেলাম যিনি নিয়মিত স্টাফের লোক পরিচয়ে বিনা টিকিটে ভ্রমণ করছিলেন। অথচ তার পিতা ২০ বছর আগে অবসর নিয়েছেন। অনেক বুঝিয়ে ওই যাত্রীকে টিকিট কাটতে বাধ্য করা হয়। যদিও তিনি কিছুটা ক্ষুব্ধ হয়েছিলেন।

রেল পশ্চিমাঞ্চলের জিএম আরও বলেন, এই রুটের যাত্রীদের বড় একটা অংশই রাজশাহীতে চিকিৎসা সেবা নিতে আসেন, বিশেষ করে কুষ্টিয়া ও চুয়াডাঙ্গা জেলা থেকে। অতি সাধারণ ও নিম্ন মধ্যবিত্ত শ্রেণির এসব লোকের চিকিৎসা শেষে বাড়ি ফেরার সময় লক্ষ্য করলাম ভাড়ার টাকায় বেশ টানাটানি। একজন পেলাম ক্যানসারের রোগী, তারা মোট পাঁচজন যাচ্ছিলেন, টিকিট কেটেছেন তিনটি, বাকিদের টিকিট কাটার টাকা নাই।


বিজ্ঞাপন


আজকে টিকিটবিহীন ৬৫ জন যাত্রী পাওয়া গেছে। তাদের থেকে জরিমানাসহ ১১ হাজার ১৬০ টাকা ভাড়া আদায় করা হয়। জরিমানার অর্থ রাষ্ট্রীয় কোষাগারে জমা করা হয়েছে বলেও জানান রেল কর্মকর্তা।

প্রতিনিধি/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর