নৌকাডুবিতে নিহতদের পরিবারকে প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা

জেলা প্রতিনিধি
 পঞ্চগড়
প্রকাশিত: ০২ অক্টোবর ২০২২, ০৬:৪১ পিএম
নৌকাডুবিতে নিহতদের পরিবারকে প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা

পঞ্চগড়ের বোদা উপজেলার করতোয়া নদীতে নৌকাডুবিতে মারা যাওয়া ৬৯ এবং নিখোঁজ তিনজনের পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণ সহায়তা ও আর্থিক সহায়তা হিসেবে ৫০ হাজার টাকা করে বিতরণ করা হয়েছে।

রোববার (২ অক্টোবর) দুপুর ২টায় মাড়েয়া বামনহাট ইউনিয়ন পরিষদ চত্বরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মৃতদের পরিবারের হাতে এই আর্থিক সহায়তা তুলে দেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি।

এসময় বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দীর সভাপতিত্বে জেলা পরিষদ প্রশাসক আনোয়ার সাদাত সম্রাটের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেলপথ মন্ত্রী ও পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য নুরুল ইসলাম সুজন, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক, কেন্দ্রীয় কমিটির শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক সিদ্দিকুর রহমান, পঞ্চগড় সদর জেলা উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম, বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় সহ-সভাপতি আব্দুল লতিফ তারিন, বোদা পৌর মেয়র এডভোকেট ওয়াহিদুজ্জামান সুজাসহ দলের অঙ্গসংগঠনের নেতারা।

প্রধান অতিথি ড. হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবিক প্রধানমন্ত্রী। মানবতার মা। তিনি পঞ্চগড়ের নৌকাডুবির ঘটনা জানার সাথে সাথেই গভীর শোক প্রকাশ করে যাবতীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। ইতোমধ্যে ঘটনার দিন জেলা প্রশাসন থেকে প্রত্যেক নিহত পরিবারকে ২০ হাজার, ধর্ম মন্ত্রণালয়ের পক্ষ থেকে ২৫ হাজার টাকা, দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় থেকে নগদ ৫০ হাজার এবং রেড ক্রিসেন্টের পক্ষ থেকে পাঁচ হাজার, রেলমন্ত্রীর ব্যক্তিগতভাবে পাঁচ হাজার টাকা করে দিয়েছেন।

মন্ত্রী বলেন, আজ বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি থেকে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে মৃতের প্রত্যেক পরিবারকে ৫০ হাজার টাকা করে দেওয়া হলো। জানি এই টাকায় আপনাদের শোক মুছে দিতে পারবো না। কিন্তু পাশে দাঁড়াতে চেষ্টা করেছি। আওয়ামী লীগ জনমানুষের সরকার। তার জনগণের কল্যাণ নিয়ে সব সময় চিন্তা করে ও যেকোনো দুর্যোগে দলের নেতাকর্মীরা ঝাঁপিয়ে পড়ে।

গত রোববার (২৫ সেপ্টেম্বর) দুপুর আড়াইটার দিকে উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়নের আউলিয়া ঘাট এলাকায় করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনা ঘটে। ঘটনার দিন ২৫ জন, দ্বিতীয় দিন ২৬ জন, তৃতীয় দিন ১৭ ও চতুর্থ দিন একজনের মরদেহ উদ্ধার করা হয়।

নৌকাডুবিতে মৃত ৬৯ জনের মধ্যে পঞ্চগড়ের বোদা উপজেলার ৪৫ জন, দেবীগঞ্জের ১৮ জন, আটোয়ারীর ২ জন, ঠাকুরগাঁওয়ের ৩ জন ও পঞ্চগড় সদরের ১ জন রয়েছেন। মৃত ৬৯ জনের মধ্যে নারী ৩০ জন এবং পুরুষ ১৮ জন। বাকি ২১ জন শিশু। এখনো নিখোঁজ রয়েছেন তিনজন।

প্রতিনিধি/জেবি