বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ঢাকা

দুর্গাপূজা উপলক্ষে বেনাপোল বন্দরে আমদানি-রফতানি বন্ধ ৪ দিন 

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০২ অক্টোবর ২০২২, ০১:১৪ পিএম

শেয়ার করুন:

দুর্গাপূজা উপলক্ষে বেনাপোল বন্দরে আমদানি-রফতানি বন্ধ ৪ দিন 
ছবি : ফাইল ছবি

যশোরে বেনাপোল ও পেট্রাপোল স্থলবন্দর দিয়ে চার দিনের আমদানি ও রফতানি বন্ধ করা হয়েছে। তবে বেনাপোল কাস্টম হাউজ, বন্দরে পণ্য খালাস কার্যক্রম ও পাসপোর্টধারী যাত্রী চলাচল স্বাভাবিক থাকবে। 

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে আজ (২ অক্টোবর) থেকে চারদিন বন্ধ থাকবে আমদানি ও রফতানি।


বিজ্ঞাপন


ভারতের পেট্রাপোল বন্দরের সিঅ্যান্ডএফ এজেন্টস স্টাফ ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্ত্তিক চক্রবর্তী জানান, পূজার ছুটিতে ২ থেকে ৫ অক্টোবর অক্টোবর পর্যন্ত পেট্রাপোল বন্দর দিয়ে সব ধরনের আমদানি-রফতানি থাকবে। ৬ অক্টোবর সকাল থেকে এই পথে আবারও আমদানি-রফতানি বাণিজ্য চালু হবে।
 
বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্ট স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান বলেন, বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে চারদিন আমদানি-রফতানি বন্ধ থাকবে বলে ওপারের সিঅ্যান্ডএফ এজেন্ট থেকে পত্র দিয়ে আমাদেরকে জানিয়েছেন।
 
বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ জানান, পূজার ছুটির কারণে বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে পণ্য পরিবহন বন্ধ থাকলেও ভারতের সঙ্গে পাসপোর্টযাত্রী চলাচল স্বাভাবিক থাকবে।
 
বেনাপোল কাস্টম চেকপোস্ট কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা আকছির উদ্দিন মোল্যা জানান, পূজা উপলক্ষে সে দেশে সরকারি ছুটি থাকায় চার দিন দুই দেশের মধ্যে আমদানি-রফতানি বন্ধ থাকবে। আমদানি-রফতানি বন্ধ থাকলেও দেশের বন্দর অভ্যন্তরে লোড-আনলোড ও কাস্টমসের কার্যক্রম স্বাভাবিক নিয়মে চলবে।

প্রতিনিধি/এইচই

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর