শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

দন্ত চিকিৎসকের ওপর হামলার প্রতিবাদে নোয়াখালীতে মানববন্ধন

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০২ অক্টোবর ২০২২, ১২:৫১ পিএম

শেয়ার করুন:

দন্ত চিকিৎসকের ওপর হামলার প্রতিবাদে নোয়াখালীতে মানববন্ধন
ছবি : ঢাকা মেইল

শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে কর্মরত অবস্থায় ইন্টার্ন চিকিৎসক কর্তৃক দন্ত চিকিৎসক প্রযুক্তিবিদ সাইফুল ইসলামের ওপর হামলা-নির্যাতনের প্রতিবাদ ও ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ পূর্বক গ্রেফতারের দাবিতে নোয়াখালীতে মনববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। 

রোববার (২ অক্টোবর) সকাল ১০টায় বাংলাদেশ ডেন্টাল পরিষদ নোয়াখালীর ব্যানারে নোয়াখালী প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। 


বিজ্ঞাপন


সংগঠনের জেলা শাখার কোষাধ্যক্ষ ডেন্টিষ্ট ওমর ফারুক সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ডেন্টিষ্ট আবদুর রহমান তুষার, নোয়াখালী জেলা শাখার সভাপতি ডেন্টিষ্ট মেহেদী হাসান নিশান, সাধারণ সম্পাদক ডেন্টিষ্ট মো. শাহাদাৎ হোসেন, মুখ্য সমন্বয়ক ডেন্টিষ্ট সালমানুর রহমান, সিনিয়র সহ-সভাপতি ডেন্টিষ্ট আতিকুর রহমানসহ আরও অনেকেই।

বক্তারা বলেন, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মতো এমন স্বনামধন্য প্রতিষ্ঠানে ইন্টার্ন চিকিৎসক কর্তৃক এই রকম সন্ত্রাসী কায়দায় একজন সরকারি চাকুরীজীবীর ওপর হামলা করা খুবই দুঃখজনক ও উদ্বেগের। এমন ন্যাক্কারজনক ঘটনায় যারা জড়িত তাদের দ্রুত গ্রেফতার করা হোক। অবিলম্বে এ হামলার ঘটনায় জড়িত ও মদদদাতা সকলকেই আইনের আওতায় আনার দাবি জানিয়ে পরবর্তীতে আরও কঠোর কর্মসূচির ঘোষণা দেবেনে তারা।

প্রসঙ্গত, গত বুধবার দুপুরে হাসপাতালের বহির্বিভাগের এক্সোডনশিয়া কক্ষে কয়েকজন সিনিয়র চিকিৎসকের মদদে ৪০-৫০জন বিডিএস ইন্টার্ন চিকিৎসকরা সাইফুল ইসলামকে মারধর করে। এসময় হামলাকারীরা তাকে লাথি, কিল, ঘুষি, ও মাথায় লোহার চেয়ার দিয়ে হামলা, নাক, মুখসহ শরীরের বিভিন্নস্থানে জখম করে। সাইফুলের অবস্থা আশঙ্কাজনক হলেও তাকে ওই হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়। ব্যবস্থা পত্রে সিল দেওয়া হয় দুর্ঘটনায় আঘাত পেয়েছেন তিনি। সাইফুল বাসায় ফেরার পর তার অবস্থা অবনতি হলে দ্রুত তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। 

ঢামেকে সিটিস্ক্র্যান করানোর পর চিকিৎসকরা জানান, তার মাথায় রক্তক্ষরণ হয়েছে তার নাকে তিনটি সেলাই করা হয়েছে। বর্তমানে তিনি ঢামেকে চিকিৎসাধীন রয়েছেন।


বিজ্ঞাপন


প্রতিনিধি/এইচই

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর