মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ঢাকা

বিয়ের দেড় মাসেই চির বিচ্ছেদ: হিমালয়ের লাশ উদ্ধার

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর ২০২২, ১০:৩৬ পিএম

শেয়ার করুন:

বিয়ের দেড় মাসেই চির বিচ্ছেদ: হিমালয়ের লাশ উদ্ধার

পঞ্চগড়ের বোদা উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়নের করতোয়ার পূর্ব পাড়ে বদেশ্বরী মন্দিরে নতুন বউ নিয়ে মহালয়া দেখতে গিয়ে নৌকা ডুবিতে নিখোঁজ হিমালয়ের মরদেহ উদ্ধার করা হয়েছে।

বুধবার (২৮ সেপ্টেম্বর) বিকেল ৫ টার দিকে আউলিয়া ঘাটের পাশ থেকে মরদেহটি উদ্ধার করে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। হিমালয় বোদা উপজেলার ময়দানদীঘি খালপাড়া গ্রামে বীরেন্দ্র নাথ রায়ের ছেলে।


বিজ্ঞাপন


পারিবারিক সুত্রে জানা যায়, দেড় মাস আগে বিয়ে করেছিলেন হিমালয়। স্ত্রী বন্যাকে নিয়ে সামনের দূর্গা পুজো ঘিরে নানা পরিকল্পনা করেছিল হিমালয়। ইচ্ছে ছিল মহালয়া উপলক্ষে ধর্মসভা দেখে ফেরার পথে করবেন পূজার কেনা কাটা। এমনি কথা নিয়েই বাড়ি থেকে বের হয়ে বোদা উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়নের করতোয়ার পূর্ব পাড়ে বোদেশ্বরী মন্দিরে  মহালয়া দেখতে নৌকা করে গিয়েছিলেন তারা।  নৌকায় অতিরিক্ত যাত্রী থাকায় মাঝ নদীতে ডুবে যায় সে নৌকা। এতে উপস্থিত বুদ্ধি খাটিয়ে নিজের কাপড় খুলে প্রাণে বাঁচেন স্ত্রী বন্যা, তবে হাত আকড়ে রাখতে পারেননি স্বামী হিমালয়ের।
ওই ঘটনার ৪ দিন পর মৃত অবস্থায় উদ্ধার করা হয় হিমালয়কে।

এদিকে হিমালয়কে হারিয়ে দিশেহারা হয়ে পরেছেন বন্যা। বার বার স্বামীকে ফিরে পাওয়ার আকুতি জানাচ্ছিলেন বন্যা। ফিরে পেয়েছেন ঠিকই, কিন্তু মৃত। এমন অবস্থায় প্রায় শয্যাশায়ী হয়ে পরেছেন হিমালয়ের স্ত্রী বন্যা।

অপর দিকে ঘটনার দিন থেকে তার খোজে করতোয়ার পাশে অপেক্ষা করেছেন দুলাভাই গ্রী বাবু। অপেক্ষার প্রহর শেষে আজ শ্যালকের মরদেহ নিয়ে বাড়ি ফিরেছেন তিনি। 

প্রসঙ্গত, গত রোববার  দুপুর আড়াইটার দিকে উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়নের আউলিয়া ঘাট এলাকায় করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনা ঘটে। 


বিজ্ঞাপন


জেলা প্রশাসনের জরুরি তথ্য কেন্দ্রের সর্বশেষ হিসাব অনুযায়ী, ৬৯ জনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। স্বজনদের দেওয়া তালিকা অনুসারে এখনো ৩ জন নিখোঁজ রয়েছে।

নিখোঁজরা হলেন,হাতিভুবা ছয় শিকার পুরের মদনের ছেলে ভূপেন(পানিয়া), সাকোয়া ভাঙ্গা পাড়ার স্বগেন্দ্র নাথ বর্মনের ছেলে সুরেন ও পঞ্চগড়ের খাটিয়ার পাড়ার ধীরেন্দ্র নাথের শিশু কন্যা জয়া রানী।

৬৯ জন মৃতদের মধ্যে পঞ্চগড়ের বোদা উপজেলার ৪৫ জন, দেবীগঞ্জের ১৮ জন, আটোয়ারীর ২ জন, ঠাকুরগাঁওয়ের ৩ জন ও পঞ্চগড় সদরের একজন রয়েছেন।

এজে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর