শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

পঞ্চগড়ে নৌকাডুবিতে মৃতের সংখ্যা বেড়ে ৬৯, এখনও নিখোঁজ ৩

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৭:২৪ পিএম

শেয়ার করুন:

পঞ্চগড়ে নৌকাডুবিতে মৃতের সংখ্যা বেড়ে ৬৯, এখনও নিখোঁজ ৩

পঞ্চগড়ে করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনার চার দিনের মাথায় আরও এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। এ নিয়ে মর্মান্তিক ওই দুর্ঘটনায় এখন পর্যন্ত ৬৯ জনের লাশ উদ্ধার হলো। তবে ওই ঘটনায় এখনও আরও তিনজন নিখোঁজ রয়েছেন।

বুধবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে আনুমানিক ৩০ বছর বয়সী হিমালয়ের লাশ উদ্ধার করা হয়। তিনি বোদা উপজেলার ময়দানদিঘী খালপাড়া এলাকার বিরেণ চন্দ্রের ছেলে।


বিজ্ঞাপন


পঞ্চগড় ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মাহবুবুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে নৌকাডুবির ঘটনায় তিন দিনে মোট ৬৮ জনের মরদেহ উদ্ধার করা হয়। এরমধ্যে ঘটনার দিন (২৫ সেপ্টেম্বর) ২৫ জন ছাড়াও দ্বিতীয় দিনে ২৬ জন এবং তৃতীয় দিন ১৭ জনের মরদেহ উদ্ধার করা হয়।

এ ঘটনায় এখনও নিখোঁজরা হলেন- হাতিভুবা এলাকার মদনের ছেলে ভূপেন, সাকোয়া ভাঙ্গাপাড়ার স্বগেন্দ্রনাথ বর্মণের ছেলে সুরেন ও পঞ্চগড়ের খাটিয়াপাড়ার ধীরেন্দ্রনাথের শিশুকন্যা জয়া রানী।

এ ব্যাপারে পঞ্চগড়ের অতিরিক্ত জেলা প্রশাসক দীপঙ্কর রায় জানিয়েছেন, আমাদের উদ্ধার অভিযান চলমান রয়েছে। আজ (বুধবার) একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এখন পর্যন্ত মরদেহ উদ্ধারের সংখ্যা ৬৯। আমাদের কাছে থাকা তথ্য অনুযায়ী, এখনও তিনজন নিখোঁজ রয়েছেন। সবাইকে উদ্ধার না করা পর্যন্ত আমাদের উদ্ধার অভিযান অব্যাহত থাকবে।


বিজ্ঞাপন


উল্লেখ্য, গত রোববার (২৫ সেপ্টেম্বর) বিকেলে হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসবের পুণ্যলগ্ন শুভ মহালয়া উপলক্ষে পঞ্চগড়ের বোদা, পাঁচপীর, মাড়েয়া, ব্যাঙহারি এলাকার সনাতন ধর্মাবলম্বীরা নৌকায় করে বদেশ্বরী মন্দিরে যাচ্ছিলেন। নৌকাটির ধারণক্ষমতা ৫০ থেকে ৬০ জন হলেও তাতে পারাপার হচ্ছিলেন শতাধিক যাত্রী। একপর্যায়ে অতিরিক্ত যাত্রী নিয়ে মাঝ নদীতেই নৌকাটি উল্টে যায়।

এ ঘটনায় এখন অবধি হস্তান্তর করা ৬৮ জনের মরদেহের মধ্যে বোদা উপজেলার ৪৪ জন, দেবীগঞ্জের ১৮ জন, আটোয়ারীর দুইজন, ঠাকুরগাঁওয়ের তিনজন ও পঞ্চগড় সদরের একজন রয়েছেন। মৃতদের মধ্যে ২১ জনই শিশু। এছাড়া নারী ৩০ জন ও ১৭ জন পুরুষ রয়েছেন।

/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর