নবীনগরে ইসলাম নিয়ে কটূক্তি করায় কিশোর আটক

জেলা প্রতিনিধি
 ব্রাহ্মণবাড়িয়া
প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১:৩৩ পিএম
নবীনগরে ইসলাম নিয়ে কটূক্তি করায় কিশোর আটক

ব্রাহ্মণবাড়িয়া নবীনগরে ইসলাম ধর্ম সম্পর্কে কটূক্তির অভিযোগে অভি চক্রবর্তী (১৭) নামে এক কিশোরকে আটক করেছে নবীনগর থানা পুলিশ।

সোমবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে তাকে আটক করে পুলিশ।

অভি চক্রবর্তী সরাইল উপজেলার কালিগচ্চ গ্রামের মৃত খোকন চক্রবর্তীর ছেলে। প্রায় ১৫ বছর আগে নাটঘর মন্দিরের পুরোহিতের দায়িত্ব পান খোকন চক্রবর্তী। এরপর থেকে তারা এখানে বসবাস করে আসছে।

জানা যায়, সোমবার সকালে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নামাজ নিয়ে স্ট্যাটাস দেন তুষার নামে এক মুসলিম। তার স্ট্যাটাসটি ছিল- ‘তুমি নামাজ পড়া শুরু কর, নামাজ তোমাকে বদলাতে শুরু করবে ইনশাআল্লাহ্।’ তার এই পোস্টের কমেন্টসে নামাজ ও আল্লাহকে নিয়ে কটূক্তি করে অভি চক্রবর্তী।

বিষয়টি স্পর্শকাতর হওয়ায় স্থানীয়রা দ্রুত নবীনগর থানা পুলিশকে বিষয়টি জানান। পরে নবীনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সিরাজুল ইসলামের নেতৃত্বে নবীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইফুদ্দিন আনোয়ার, শিবপুর পুলিশ ফাঁড়ির এসআই বাছিরসহ পুলিশ সদস্যরা অভিযুক্ত কিশোর অভিকে গ্রেফতার করে নবীনগর থানায় নিয়ে আসেন।

ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোল্লা মোহাম্মদ শাহীন ঢাকা মেইলকে জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমে আল্লাহকে নিয়ে কটূক্তি করায় অভি চক্রবর্তী নামক এক কিশোরকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে।

তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার প্রক্রিয়া চলছে বলে জানান পুলিশ কর্মকর্তা।

প্রতিনিধি/জেবি