শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

নোয়াখালীতে চেয়ারম্যান পদে চশমা-আনারসের লড়াই, বিনা ভোটে জয়ী ২

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৮:১৯ পিএম

শেয়ার করুন:

নোয়াখালীতে চেয়ারম্যান পদে চশমা-আনারসের লড়াই, বিনা ভোটে জয়ী ২

আসন্ন জেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে নোয়াখালীর প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। এরই ধারাবাহিতায় ভোটযুদ্ধে চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামী লীগের হয়ে চশমা প্রতীক নিয়ে লড়বেন আবদুল ওয়াদুদ পিন্টু। এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে আওয়ামী লীগ নেতা আলাবক্স তাহের টিটু আনারস প্রতীক নিয়ে ভোটে লড়বেন।

এদিকে, কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় সদস্য পদে এককভাবে চাটখিল থেকে মাসুদুর রহমান শিপন ও হাতিয়া থেকে মহি উদ্দিন মুহিন বিনা নির্বাচিত হয়েছেন।


বিজ্ঞাপন


সোমবার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমানের কার্যালয়ে প্রথমে লটারির মাধ্যমে চেয়ারম্যানদের এবং পরে সদস্যদের প্রতীক বরাদ্দ দেওয়া হয়। রিটার্নিং কর্মকর্তা ঢাকা মেইলকে এই তথ্য নিশ্চিত করেছেন।

Electionসংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার পর যাচাই-বাছাই ও প্রত্যাহার শেষে চেয়ারম্যান পদে দুইজন, সাধারণ সদস্য পদে ২৭ জন ও সংরক্ষিত সদস্য পদে ১৫ জন নির্বাচনে অংশগ্রহণের জন্য চূড়ান্তভাবে মনোনীত হয়েছেন। তবে প্রাথমিক যাচাই-বাছাইয়ের সময় ব্যাংকের ঋণ খেলাপির অভিযোগে মনোনয়ন অবৈধ ঘোষণা করা হয়েছিল আলাবক্স তাহের টিটুর। পরবর্তীতে বিভাগীয় কমিশনারের কার্যালয়ে আপিল করেও টিকেনি তার মনোনয়ন। সবশেষ গতকাল রোববার (২৫ সেপ্টেম্বর) রাতে টিটুর আবেদনের প্রেক্ষিতে তার মনোনয়ন বৈধ বলে ঘোষণা করেন উচ্চ আদালত (হাইকোর্ট)।

পরে হাইকোর্টের আদেশ পুনরায় স্থগিত চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ। তবে সোমবার ওই আবেদনের শুনানি করেন বিচারপতি এম. ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন চেম্বার জজ আদালত। এ দিন শুনানি শেষে টিটুর মনোনয়নের স্থগিতাদেশের আবেদন প্রত্যাহার করে মনোনয়নের বৈধতাদেশ বহাল রাখেন আদালত।

উল্লেখ্য, আগামী ১৭ অক্টোবর নোয়াখালীর নয়টি কেন্দ্রে জেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এই জেলায় মোট ভোটার সংখ্যা এক হাজার ৩০৬ জন। এরমধ্যে পুরুষ ভোটর ৯৯৮ জন, আর নারী ভোটার রয়েছেন ৩০৮ জন।


বিজ্ঞাপন


/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর